রামকৃষ্ণ ও তার শিষ্যগণ | Ramkrishna O Tanr Shishyagan

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
= রামকৃষ্ণের জন্ম PTAA আসবার পর প্রথমে HLA ও পরে চন্দ্রার জীবনে বেশ কছ; আধ্যাঁত্মক Hows সপ্টয় হয়ৌছিল। নানা স্বাদ ও 1বাঁচন্নতায় ভরা এইসব TIM আঁভজ্ঞতা বারে- বারে কাঁহনীর মধ্যে এসে পড়বে ব'লে MALES তা আলোচনা করে TAS চাই | আঁভজ্ঞ্তা শব্দাট যখন আমরা প্রাথামক অর্থে' ব্যবহার কাঁর, তখন, '“ব্যাঁন্তগতভাবে কোনো ঘটনা প্রত্যক্ষ করা, তার ALATA হওয়া 1কংবা তার সঙ্গে জাঁড়ত Mey’, বোঝাই | Hats আঁভজ্ঞতার যেট,কু দাম তা ব্যান্তগত হবার জন্যেই ; লোকপ্রবাদ, জনরব THAT প্যশথ বা সংবাদপল থেকে MAS জ্ঞানের চেয়ে STAT APO তা অনেক কার্য বর। ঘটনার গুরুত্ব MSA কতটুকু প্রভাবিত কবেছে তারই উপর আঁভজ্ঞতার ম.ল্যমান Faq হয় | আমরা যখন আধ্যাঁত্মক আঁভজ্ঞতার কথা বিবেচনা করতে বাঁল তখন সে আঁভজ্ঞতা কত- খাঁন ব্যাস্তগত এবং ব্যান্তাবশেষের উপর তাব FoF প্রভাব--এই দুই উপাদানের আলোচনাই মুখ্য হয়ে দাঁড়ায় | যখন Saya আঁভজ্ঞতার কথা কেউ «লেন তখন তান সপ্যামথ্যার যাচাই কবা যায। কাল্ণ তেমন আঁতজ্ঞতা আমাণ আপনা সব লেব জীবনেই ঘটতে পারে । কিন্তু অধ্যাত্ম আঁহজ্ঞতার কথা যখন বেউ বলেন তখনই আমাপ মনে সংশয় দেখা TA, SRT তেমন MCB আমাব জ।বনে ঘটোন ব'লে তার বর্ণ নান সঙ্গে MATT গলাতে পাব না । তাই বঙক্ষণ না ব্যন্তাবশেষের সততা সম্পর্কে' আঁম 1নঃসন্দেহ হাঁচ্ছ, যতক্ষণ না STS MAS আমার কাছে বেউ মথ্যাভাযণ ধরছেন না, ততক্ষণ MAAS বি ATs আধ্যাত্মক আভজ্ঞতার কোনো দাম আমাব কাছে নেই । আমার অনেক পাঠকই জানেন যে, PT আঁভজ্ঞতার কাহিনী Cee তে MALT কী তাঁর আকাঙ্ক্ায় সেইসব কাঁহনী সত্য ব'লে মানতে চেয়েছে কিন্তু পারে 1ন কারণ প্রত্যক্ষদশী'কে সে চিবকালই অসাধু প্রংাবক বলে জেনে এসেছে | মান্যযের স্বভাব হলো [ANF প্রচাব করা, যা জান তার চেয়ে AM জানার ভান করা | এই GANG. FA জন্যেই হায়, WTA আঁতরঞ্জন করছেন জেনেও ক'জন PIAS বা মোইমক্ত হন ? FLOM MAPS জীবনের পাহাড়প্রমাণ HAY Hesse চেয়ে আপনার ers SEBO সামান্য ACL আপনার কাছে অনেক মূল্যবান | বাঁন্তগত এই সামান্য সণ্টয়টকু না থাকলে আপনার পক্ষে সাধসমন্তদের জীবনের Nola আঁভজ্ঞতার বিদ্তার অনুমান করা সম্ভব হবে না। অধ্যাত্ম আভজ্ঞতার যথাযথ মূল্যায়ন হয়--কী পাঁরমাণ গ.রত্ব দিয়ে ব্যান্তাবশেষ তাকে গ্রহণ করেছেন তার উপর | অথাৎ দেখা হয় আঁভজ্ঞতালব্ধ Diss মনে ASA কোনো প্রভাব পড়লো কি না। কোন: ঘটনার সংঘাত থেকে অধ্যাত্ম আঁভজ্ঞতার জন্ম হলো, সে বিচার ১২



Leave a Comment