For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)৯ম বর্ণ, প্রাণম সংখ্যা সম্পাদকের CHAS ্ন কাঁরণ এই যে, দু-একটি তৎসম বাক্য এ ক্ষেত্রে আমাদের মনের রক্ষা"
FIG হয়ে রয়েছে। মহাভারতে আছে যে,
পুরুষে পুরুষে Beal ষা ভবতি শোভনা।
SHS চ পৃথক ALAA AHA তে A WA ॥
SUN BA যোগেন যোগে যেষাং AA As ।
অস্থোত্যেন চ Gare বহু মন্বস্তি চাসকৃত ৷
SIVA তু মনুধ্যস্থয সা Al বুদ্ধিস্তদ| তদা। -
কালযোগে বিপিয্যামং প্রাপ্যোল্যোন্যং ব্পছত টু:
অস্য।র্থ 2 -- .
পুরুষে পুরুষে যে পৃথক পৃথক CATA af আছে, — cat
নিজ নিজ বুদ্ধি দ্বারা সম্ভফ্ট acs) States সমুদয় ata] যাহাদের
বুদ্ধি সমতা ধারণ করে এবং যাহারা পরস্পর ABS হয় এবং
পরম্পরকে বহুম।ন করে, সেই সেই মনুষ্যের Te তৎকালের সেই
সেই বুদ্ধি কাল সহকারে বিপধ্যস্ত হইয়| তাহাদের fan করে।
HAS কথা-কটির AHl হচ্ছেন--আঅশ্বখমা। PITAL মহা-
ভারতে দুরাচার বলে প্রমিদ্ধ, কিন্তু মহাভারতের কোন মহাপুরুষই
অশ্বখ্রমার চরিত্রমনের অসাধারণ Brel তেজনস্বিতার কথা বলতে
কোলেন নি। অপর যে ক্ষেত্রে GH মতের সার্থকতা থাক্ আর ai
থাক্, সাহিতাযক্ষে'ত্র ওর সম্পূর্ণ সার্থকতা আছে । যিনি facwa বুদ্ধিকে
শোভন না মনে করেন, fafa fama প্রজ্ঞায় Age aa, যিনি
মতামতের জন্য নিত্য পরমুখাপেক্ষী, যিনি হয় গুরু-গঞ্জনা নয় লোক-
লাইনার ভয়ে অতি কাতর,-_-তার আসন সাহিত্যে নয়, তার সিংহাসন
SNE |
২