For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)e/ ০ বুদ্ধিমান্ ব্যক্তিমাত্রেই বুঝিতে পারিবেন যে এই গ্রন্থেক্ত বিশুদ্ধ ন্যায়সঙ্গত ব্যাখ্যান ও
অভিনব আবিষ্কার সকল সেইরূপ মলাধনোদভুত উপলব্ধিরই ফল। শেষ্ঠপিদ্ধির qa শেষ্ঠ
সাধনার প্রয়োজন! শ্রদ্ধা-বিদ্ধা্দি লইয়া ঘনন্যচেতা ees মোক্ষের সাধনে জীবন উৎসর্গ
করিতে পারিলে এবং মসাধারণ মেধা ও তীব্র সংধেগ থাকিলে তবেই অতীন্ষ্রিয় বিষয়ে এরূপ
PE জ্ঞান হইতে পারে এবং সেইরূপ জ্ঞানী ব্যক্তিদ্বের দ্বারা উপদিষ্ট শাস্ত্র এবং শাস্তব্যাখ্যানই
“ত্রিবিধদুঃখাদতান্ত-নিবৃত্তি? রূপ পরম কল্যাণকর বিষয়ে প্রকৃত সহায়ক হয়। মোক্ষবিদ্যারূপ
Finale fee স্বত্ররূপ অমল শুভ্র হিমানা বিগলিভ হইয়া সেই অতীত যুগে যে ভাষ্যরূপ
পূতধারার সহুষ্টি হইয়াছিল তাহাই আজ মহামতি আচার্য্যদেবের ব্যাখ্যার সাহায্যে সাধারণ্যে
প্রবাহিত। শিশিক্ষুদের দীশক্তির কিঞ্চিৎ Gres) বুদ্ধি করা এই শাস্তের উদ্দেশ্য বা এই বিদ্যার
ফল নহে। পরস্ত শত শত নরনারী ইহার সাহায্যে যোগরূপ পরম ees (“অয়ন্ত পরমোধর্সমঃ
ষ্দ্যোগেন।হ্নদর্শনম্*) আস্থাবান্ হইয়৷ টা স্ব অধিকারাহযাযী সাফল্যলাভ করিয়৷ শান্তে
পাইর[ছেন ও পাইতেছেন। এই শান্তিলাভই মনুষ্য জীবনের sted এবং সেই শাস্তিদানই
সাংখ্যযোগরূপ মোস্ষশাস্বের উদ্দেশ্য। ইতি-- BGS, ১৮৪৭ শক _
কাপিল আরাম কাপিলা্রযীয়
কামিয়ং | আীধন্মমেঘ Sapte S952 4 ১৭৯১৫ |