For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)গীতার তাৎপর্য্য-নির্ণয়ের কৌশল। We AAAs, কর্ম জ্ঞান ভক্তি--তিনই পরস্পর AVG | কেহই একক
থাকে AM | সাধারণে যেমন কর্ম করে, বিদ্বান্ও সেইরূপ করিবেন। তবে.
সাধারণে স্বার্থবশে করে, কিন্তু বিদ্বান লোকছিতার্থে করিবেন (৩২৫ ) |
মানুষ স্বকর্মদ্বারাই সিদ্ধ হয় (১৮৪৬ ), জনকাদি হইয়াছিলেন (৩২* )।
SU জ্ঞানে fangs হয় (৩1০৩) জ্ঞান হইতে পর! ভক্তি জন্মে (১৮ es)!
জ্ঞানী অক্ষর ব্রম্মোপামসকেরাও সব্বতুতহিতে রত (১২। ৪ )। SWAT
খবিগণও জীবহিতে ব্রতী (৫। ২৫ )। GH ঈশ্বরার্থ ey করে (১১৫৫ )
ঈশ্বরে সমুদায় অর্পণ করিয়া ST করে (৩।৩* )। যোগীর মধ্যে ভক্ত cas
(189) | ভক্ত ঈশ্বরের ARI HI জ্ঞানলাভ করে (de1dd) আবার অবিচলা
ভক্তি জ্রানেরই অন্যতম অঙ্গ (১৩। ১০) ইত্যাদি । অতএব af জ্ঞান
ভক্তিতে কোন বিরোধ নাই। তাহার! পরস্পর পরস্পরকে পরিপুষ্ট করে।
তবে ভক্তিমারর্গ সাধনা Vrs (৮। ১৪, ১২ । ২ )। ইহাতে ভগবানের
অনুকম্পা লাভ হয় (১২। ৭); কিন্তু তাহাও কর্ম ও জ্ঞান ছাড়া
থাকে না। BANC SIFT BVI লাভের কথা ars | এইক্ূপে প্রাচীন ভাষ্যকারগণের মধ্যে যিনি যে za ধরিয়া গীতা
বুঝাইয়াছেন এবং তাহাতে যেরূপ নঅর্থবিরোধ হয় তাহ! দেখিলাম | জগতের
চরম Ve fa, তাহা দ্বৈত কিংবা অদ্বৈত তত্ব, তাহা অজ্জুনের জিজ্ঞাসা নয়।
সেই তত্ব লাভ করিতে হইলে কি ভাবে জীবন যাপন করিতে হয়,--
লোকলপোচনের অন্ত্ররালে স্বদূর গিরিগুহাদি আশ্রয়পূর্বক প।তঞ্জল যোগ
অভ্যাস করিতে হয়; ata সংসারকে স্ভিনম্পাত করিয়া, জীবনকে
মরুভূমি করিয়া, কটু-তিক্ব-কযষায় ফলপত্রন্দোজী হইয়া, সর্যাসত্রত ধারণ-
HRS কঠোর তপশ্চরণ করিতে হয়; কিংবা সংসারের fagy-791 হইতে
দূরে পলায়ন করিয়৷ শ্রীবুন্দাবনধামে, তুলসীকুঞ্জে অবস্থানপূর্বক হরিগুণা5-
কীর্তন, সখী ভাবের BRFAq এবং জঠর-জ্রালা.নিরৃত্তির ay “মাধুকরী”
বৃত্তি অবলগ্ধনপুর্বক franks করিতে হয়, তাহাও অর্জুনের জিজ্ঞাসা