শিল্পীমহল | Shilpimahal

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
অভিনযু-রীতিকে কয়েকটি শ্রেণীতে বিভক্ত ক্রা যায়, যথা--মুকাভিনয় (Mime), নির্বাক চিত্রাভিনয়, সবাক চিত্রাভিনয়, মঞ্চ ভিনয় ও বেতার-অভিনয়। মূকাভিনয় ও নির্বাক চিত্রাভিনয় শুধুমাত্র yy, সবাক চিত্রাঙিনয় ও মঞ্চা ভিনয় দৃশ্ত ও শ্রাব্য উভয়ই এবং বেতার-অভিনয় শুধুমাত্র শ্রাব্য। মূকাণিনয় ও নির্বাক চিত্রাভিনয় শুধুমাত্র দৃপ্ত ব'লে কেবল আঙ্গিক অভিনয়ের মধ্য দিয়ে 44 ভাব প্রকাশ FHS হয়। CHAD অঙ্গ সঞ্চালন এখানে স্পষ্ট 9 একটু প্রবল হ 531 দরকার | দশকদের 9 একটু সচেতন ও মনোযোগ থাকা প্রয়োজন যাতে করে সুধুমাত্র আঙ্গিক মভিনয় থেকেই তার। সমগ্র ভাবটি বুঝে নিতে পারে। আবার বেতার- অভিনয়ও শুধুমাত্র শ্রাব্য ব'লে সেই অভিনয় থেকে রস গ্রহণ করতে গেলে শ্রোতাদের কল্পনায় পারবেশ-চিত্র এবং চরিত্রের রূপ একে তুলতে হবে | বেতার-অভিনেতাও স্ধুমাত্র বাক্যের উপর নির্ভরশীল ব'লে বাক্যের ব)4হারে তাকে বিশেষ WHF ও যত্রবান হতে হবে । বাক্যের Bala, বিক্বতি ও SGel মঞ্চাভিনত্নে অনেক সময় উপেক্ষণনীয় হতে পারে fae বেত।র- অভিনয়ে এ-দে।য গুলি একেবারে অমার্জনীয় । সবাক চিত্র/ভিনয় ও মঞ্চাভিনয়ে WIS! ও প'ব৩। উভয় দিকই Tea | এজন্য এই দুই প্রকার অভিনয়ের মারেদনই সব cory বেশি। তবে এই অভিনয়ের মধ্যে তুলনামূলক মালেচনা কল্ল েখ। যাবে, চিত্রাভিনয়ে wy অংশই প্রধান। বিশেষত চণচ্চিত্রে মণ্ডিনেত। ছাড়াও পরিবেশের বৈচিত্র্য লোকেদের দর্শনেন্ত্রি়কেই বেশি read eta crag অভিনয়ের দিক গিয়ে বিচার করলে মঞ্চের মআাবেদনই FATAL শ্রেষ্ঠ কারণ এতে অভিনযের দূত] ও শ্রাব্যতা উভয় মান ভারে fay হন। আর একধিক গিয়ে বিচার করলেও মঞ্চাভিনয়ের hes শ্রেষ্ত্ব উপলক্ধি হবে । একমাত্র মঞ্চাভিনয়েই অভিনেতা ও দর্শক অতি কাছাকাছি ঘবস্থান করে। এই অভিনযে অভিনেত। aa দর্শকসমাজকে Celio ও আলে ডিত করতে পারে, দর্শকস্মাজও তেমনি অভিনেতাকে yates ও চালিত করত পারে । অভিনেতা ও দর্শকের এই পারস্পরিক Aoyme ও olay যোগ একমাত্র মঞ্চ ভিনয়েই চলতে পারে। aerfeacya আবেদণ যেমন ১৭চেয়ে বেশি তেমনি একঞ্চে ফুটিয়ে তোলাও সবচেয়ে কঠিন। চিত্রাভিনয়ে ও বেতার-অভিনয়ে যাত্ত্রিক কলাকৌশলের প্রাধান্থই বেশি কিন্তু



Leave a Comment