For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)Se পক্ষে Bitty এবং ধাহারা কামাকর্মে অত্যাসক্ত নহেন, ভগবৎকথায় Fass
অনুরক্ত তাহাদের ভক্তিযোগ পথ, অবলম্বনীয়। ভাগবতে ভক্তিযোগের afer
বিশেষভাবে কীত্তিত হইয়াছে। গ্রন্থকার অব্বৈতভাবে জ্ঞানযোগের, মুক্তি অপেক্ষা
'ভক্তিযোগেয় মুক্তির প্রশংল| করিয়াছেন, ইহাতে দ্বৈতভাব থাকিলেও ভক্ত ও CATA "বিশেষ পার্থক্য থাকে না। জ্ঞানও ভক্তির পদ্থা : অধিকারি ভেদে চিস্তনীয়। সর্বোপরি
Heaters কূপাই অবলদ্বনীয়। >! ভাবতারতস্বব-_এ্রন্বকারের মতে প্রত্যেক অবতারই পূর্ণ। তবে যে,
অংশাবতার, পূর্ণাৰতার, পূর্ণতমাবতার, প্রভৃতি সংজ্ঞা দেওয়া হয়, তাহার কারণ,
এই প্রকার উক্তির যূল--শক্তি প্রকটনের আপেক্ষিকতায়। অবতারে জীবভাব ও
MHA উভয়ভাবই বর্তমান। ভতগবানে যে কোনভাব A Fal যাইতে পারে,
তাহাতে তাঁহার ব্রম্বভাবের হানি হয় না। বেদেও অবতারবাদ আছে, ইহা
পুরাণ কথিত বিষয়মাত্রে ay * 30! জীমদ্ভাগবত শপ্রমসঙ্গ_গ্র্থকার কেন ভাগবত সহ ব্রম্মহ্থত্রের
maT চেঞ্জ করিয়াছেন--তাহার উত্তরে সহজভাষায় জানাইয়াছেন ইহা
পরী ই চৈতন্যদেব বলিয়াছিলেন যে, প্রীমদ্ডাগবত SAUTE ভাষ্য-_-এই প্রেরণাবশে
তিনি তাহার সমগ্রজীবনের পরিশ্রমে সেই উক্তিকে রূপায়িত করিয়াছেন | ভগবদবতার
জীচৈতন্যাদেবের মুখনিঃহ্থত এই বাণী যে সত্য--তাহা তিনি প্রমাণিত করিলেন। Syl উপসংস্থার--এই পরিচ্ছেদে তিনি ভারতীয় ভাব যে বিজ্ঞান সম্মত,
তাহা বড় বড় বৈজ্ঞানিকদের মতবাদ দ্বারা প্রমাণিত করিয়াছেন | সত্যই cans প্রবেশ গ্রন্থধানি--বহুবিধ চিন্তার আকর; ইহা ভারতীয় ধর্ণাবিষয়ে
SRF পরম উপাদেয় সংগ্রহ-গ্রন্থ। ইহার প্রচার হওয়া VSS আবশ্যক | আর Sat অনিলহরি চট্টোপাধ্যায় মহাশয়কে ধন্যবাদ দেই। শত BTA
করি, তিনি Stara পৃজনীয় পিতৃদেবের কীত্তিকে অক্ষয় করিয়| রাখিলেন। বর্তমান
যুগে এরূপ পুত্রও দর্লভ। প্রীছগবং সমীপে প্রার্থনা করি, যেনু তাহার প্রচেষ্টায় সনাতন লা প্রান সরা শত ST ০০০৭০০০০৭৯০ বিরাজ করুন? ইতি- Pes a, & Beha ল্যায়তীর্থ
ভট্টপল্লী
১২ অগ্রহায়ণ ১৩৮৭