For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)দার্শনিকের রসিকতা ৫ অনেক স্থলেই পরিদৃশ্যমান। তাই তিনি হোমরের
জগৎকে আপন জগত মনে করে সেই অতীত জগতের
দেবদেবীর পাদপন্মে পুণ্পাপ্তলি দিলেন। ইটালীয় কবি
Guido Cayalcanti’a প্লেটনিক প্রেমময়ী কাবাশস্ুধায়
তিনি বিভোর (ক) ; আপোলোর (Apollo) স্তুতির কল্লনা-
বৈচিত্র্য তিনি আশ্চধ্য (ধ), আর আফ্ডাইটির (Aphro-
dite) স্তবের মানবিকতায় (humanity) ও তৎপরতায়
(seriousness) তিনি একেবারে Bae (গ)। কিন্তু
কুইটম্যানের Stay | ত্রাউনিউের কাব্য ! যে কাব্যে আছে
একট) বিশ্বজয়ী অনন্ত লালসা--১৩০)1500)8-1730]]1
Urnatur’—aefea দিকে একটা নিবিড় প্রেরণা--সে
কাব্য হচ্ছে ১৯1103৮3134 'র মতে poetry of barbarism
অর্থাৎ সভ্যজগতে তার স্থান নাই। তার চোখে সে কাব্য
উদ্দাম, উচ্ছ,জ্খল_ জীবনের ছোট বড় প্রত্যেক মুহূর্তটি
আর্টের সূক্ষাসূত্রে গ্রথিত করতে প্রয়াসী | ৩৭৪11023113 র
কাব্যজগতে থাকবে স্তরতেদ, সংযম, পারিপাট্য, শৃঙ্খলা
জঙ্মান্ রোমান্টিক দার্শনিক কাইসেলিডের (Keyserling)
স্যায় (a) পাগলের মত 'স্বদুরের পিয়াসী' Santayana (*) G. Santayana Interpretations of Poetry
and Religion (Chap. 11) (%) Ibid. গে) Ibid. থে) Keyserling Unsterblichkeit (= অমরত্ব) পৃ ২৮৩