For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)fandia «eT সাধারণতঃ বাঙ্গালীর ছেলের fate হয়, উভয়েই সে বয়স প্রাপ্ত হইয়াছিল। উভয়েরই অভিত্বাবক
তাহাদের বিবাহের জন্য ব্যস্ত হইয়াছিলেন। বিবাহে কাহারও
অনিচ্ছা ছিল না। অবিবাহিত অবস্থায় বিবাহিত জীবনের
প্রতি একটা মমতা ও আকর্ষণ থাকে। অস্মদ্বেশে বিবাহকে
“দিল্লীকা লাড্ডুর” সহিত তুলনা করা হইয়া থাকে; যে উহা
আহার না করে সেও ছুঃখিত হয়, এবং যে উহার alate .
গ্রহণ করে সেও পশ্চাত্তাপ করে। কোনও বিদেশীয়
দার্শনিক বলিয়াছেন যে, যাহারা বিবাহবন্ধনে বদ্ধ, তাহারা
উহা হইতে মুক্ত হইতে চাহে, এবং যাহারা ও বন্ধনে বন্ধ নহে,
তাহারা বদ্ধ হইতে চাহে। শরতের এক জ্যেষা ভগিনী ছিলেন,
তাঁহার স্বামী কোনও ইংরাজ বণিকের হাউসে বড় চাকরী
করিতেন | Stata এক বিবাহযোগ্যা gira সহিত শরতের
বিবাহের প্রস্তাব হয়। শরতের ভাঁগনীর বড় ইচ্ছা ছিল যে,
ননন্দার মহিত ত্রাতার বিৰাহ দেন; তাঁহার স্বামী যোগেশ
বাবুরও তাহাতে আপত্তি' ছিল না। স্কুমারীর আগ্রহাতিশয্যে
শরতের বৃদ্ধা মাত] এবং জ্যেষ্ঠ ভ্রাতাও বিবাহে মত দিয়া"
ছিলেন। atfereta রূপলাবণ্যের অভাব ছিল না ;. এবং প্রতি-
বেশিনীগণ তাহাকে চঞ্চল বলিলেও স্বকুমারী বিশ্বাস করি-
তেন যে, বিবাহের পর সে চাঞ্চল্য থাকিবে না। শরৎ প্রায়ই
দিদিকে দেখিতে tee | সে বাল্যকাল হইতেই লীলাকে * ১৫