বেদান্ত দর্শন-অদ্বৈতবাদ [সংস্করণ-১] | Bedanta Darshan-adwaitabad [Vol. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
বিষয়-স্তথচি প্রথম পরিচ্ছেদ দর্শনের নিরুক্ত :--২০ পুঃ, দর্শন শবঝের ব্যুৎপত্তি ১ পৃঃ, দর্শনের AT] ২--৪, দর্শন শাস্ত্রের সংজ্ঞা ৪, দশন- জিজ্ঞাসার লক্ষ্য ৫--৭, দশন শাস্ত্র অর্থে দর্শন aT প্রয়োগের Aiea ৮--১৪, দন ও বিজ্ঞান ১৪, বৈজ্ঞানিক গবেষণার লক্ষ্য ১৫--১৮, Fa ও চিন্ময়ী শক্তি ১৮- ro পৃষ্ঠা; দ্বিতীয় পরিচ্ছেদ ভারতীয় দর্শন--আস্তিক ও নাস্তিক দর্শন ২১--৪৩ পৃঃ, ভারতীয় দর্শনের ধারা ২১ পৃঃ, দর্শনের বিভিন্ন প্রস্থান ২২, যষড় দর্শন ২৩, আস্তিক ও নাস্তিক দর্শন ২৪, আস্তিক ও নাস্তিক কাহাকে বলে? ২৪, জৈন এবং বৌদ্ধ দশন নাস্তিক দর্শন কি? ২৪--২৫, বৈশেষিক দর্শন নাস্তিক দর্শন নয় কেন? ২৬ পৃঃ, শব প্রমাণ ও বৈশেষিক মত ২৬-- ৩০, বৈশেষিকের মতে বেদের স্থান ৩০, বেদের বিরুদ্ধে নাস্তিকগণের আপত্তি ও তাহার পরিহার ৩১--৩৬, বেদের প্রামাণ্য ও fafen দার্শনিক মত--ক্যায় বৈশেষিক মত ২৬--৩৮, বেদাস্ত-মত ৩৯--৪০, মীমাংসক-মত ৪০--৪২, সাংখ্য ও পাতঞ্জল মত ৪২--৪৩ dy ; তৃতীয় পরিচ্ছেদ বেদাস্ত দর্শন ও অদ্বৈতবাদ ৪৪--৬৮ পৃঃ, CUTS কাহাকে বলে ? ৪৪--৪৬ পৃঃ, বেদাস্তের ABATE ৪৬--৪৭, বেদাক্কেক BRIG চতুষ্টয় ও অধিকারী নিরূপণ ৪৭--৪৮, বেদাস্ত শাস্তের বিষয়, AWE ও প্রয়োজন ৪৮--৪৯, অদ্বৈতবাদ, দ্বৈতবা ও বিশিষ্টাদ্বৈতবাদ ৪৯--৬৮, জাত্যদ্বৈতবাদ, অবিভাগা- দ্বৈতবাদ, সাময়িকাদ্বৈতবাদ প্রভৃতি অদ্বৈতবাদের বিভিন্ন স্বরুপ ৫০৫১, মধ্ব-বেদাস্ত মতের পরিচয় ৫১--৫২, রামাহুজের বিশিষ্টাদ্বৈতবাদ ৫২--৫৩, তাস্কর ও নি্বার্কের মত '৫৩--৫৬, গৌড়ীয় বৈষ্ণব সম্প্রদায়ের অচিত্তাতেদাতেদবাদ ৫৭---৫৮, TEST শুদ্ধদ্বৈতবাদ বা VHC ৫৯--৬০, শৈববেদাস্ত মতের পরিচয় ৬১--৬৩, ত্রম্য-পরিণামবাদ্ধের বিরুদ্ধে অদ্বৈতবাদীর আপত্তি ৬৩--৬৪, একমেবাদ্ধিতীয়ম, এই অস্বৈত-শ্রুতির তাংপর্থ্য-বিচার ৬৫--৬৬ অদ্বৈতবাদের যৌক্তিকতা ৬৬--৬৮ পৃষ্টা;



Leave a Comment