বিধবা বিবাহ শাস্ত্র-বিরুদ্ধ | Bidhaba Bibaha Shastra-Biruddha

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
(৩) sate সংহিতাকর্তা 'ও, অন্ান্ত খ্বিগণের বিধীন এক পরাশরের বিধানের বিরোধী হইলেও পরাশরের বাক্য গ্রহণীয় সুতরাং অল্যান্ত শান্তর এক Tey হইলেও তাহা! অগ্রাহু। কিন্তু এমত বিচার কুত্রাপি দৃষ্ট হয় না, aH স্থতি_ সমূহের বিরোধ স্থলে বেদই প্রামাণ্য। যদি যুগধর্দ্দে বেদ-বেত্তার অভাব a, তবে অধিক' সংখ্যক শান্তরকার যে মতের সম্মান করেন, তাহাই গ্রহণীয়। প্রস্তাবানুক্রমে ইহার পর্যালোচনা বিশেষ রূপে করিব। ধর্ম প্রমাণ কিরূপে করিতে হয় এবং af প্রমাণ কি তাহা ay বিশেষ রূপে বলিয়াছেন। যথা তখেদেইথখিলো ধর্সমমূলং স্থতিশীলেচ তত্ধবিণাম্‌ ৷ আচারশ্চৈৰ সধ্ুনামাজ্ননস্তপ্তিরেব চ | ৬। ২ as কশ্চিৎ কন্তচিদ্ধর্শ্মো মনুনা পরিকাীর্তিতঃ ৷ স সর্ববোহভিহিতে৷ বেদে মর্ববজ্ঞানময়ে।হি সঃ ৭ I ASB নমবেক্ষেদ্যং নিখিলং Slap RA | সুতি প্রাম।ণ্যতো বিদ্বান্‌ স্বধর্শ্মবে নিবিশেত বৈ।। ৮ s fora er free ধর্মামনুতিউনু fe মানবঃ | ইহ কীন্তিমবাপ্নোতি প্রেত্য চান্মুতমং wee tla ৰ upfow বেদে facescal ধর্শাশা্তরন্ত বৈ gfe: তে মর্ব্বেধরামাংস্থে তাভ্যাং ধর্শ্মে। fe নির্ববভৌ || ১* যোইবমস্যেত তে মুলে হেতুবশাস্তরাশ্রয়দ্বিজঃ । সসাধুভিবাহষ্কায্যো নাস্তিরো বেদনিন্দকঃ || ১১ বেদঃ স্ম্‌তিঃ মদাচারঃ aw o প্রিয়মাত্মনঃ | * গুতচ্চতুর্বিধং Kgs নাক্ষান্ধর্মস্য লক্ষণং 1 ১২ ATS বেদ, দেবেতা, মন্বাদির স্থতি, তাহাদিগের ব্রম্মণ্যতা, (Sars, দেৰ-পিতৃ- SSI MATA, অপরোপীত্পিতা + অনস্ুযতা, IGE, Sten, মৈত্রতা, প্রিয় বাদিত্ব, কৃতজ্ঞতা, AHS, sh, aif) প্রভৃতি ত্রয়োদশ প্রকার শীল লাধুদিগের সদাচার এবং আত্মতুষ্ট এই সমুদায় ধর্ম মুল বলিয়৷ জানিবে 1 ৬। ভা পাপা রর 1 পরের অঙ্গুদ্বেগ



Leave a Comment