For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)ভারতবর্ষের ইতিহাস সভ্যতা যে এঁক্যকে আশ্রয় করিয়াছে তাহা বিরোধমূলক; ভারতবর্ষায়
সভ্যতা যে এঁক্যকে আশ্রয় করিয়াছে তাহা faery. যুরোপীয়
পোলিটিক্যাল Sara ভিতরে, যে বিরোধের ফাস রহিয়াছে তাহ! তাহাকে
পরের বিরুদ্ধে টানিয়া রাখিতে পারে, কিন্তু তাহাকে নিজের মধ্যে
সামগস্য দিতে পারে Al এইজন্য তাহ! ব্যক্তিতে ব্যক্তিতে, রাজায়
প্রঙ্গায়, ধনীতে দরিদ্রে, বিচ্ছেদ ও বিরোধকে Atl জাগ্রত করিয়াই
রাখিয়াছে। তাহারা সকলে মিলিয়! যে নিঙ্গ fae নির্দিষ্ট অধিকারের
QT] সমগ্র সমাঙ্কে বহন করিতেছে তাহ! নয়, তাহার] পরস্পরের
প্রতিকূল-_ যাহাতে কোনে। পক্ষের বলবৃদ্ধি না হয়, অপর পক্ষের ইহাই
প্রাণপণ সতর্ক চেষ্টা । কিন্তু সকলে মিলিয়| যেখানে ঠেলাঠেলি করিতেছে
সেখানে বলের সামঃস্য হইতে পারে না; সেখানে কালক্রমে জনসংখ্যা
যোগ্যতার AH] AB! হইয়া উঠে, Soy গুণের অপেক্ষ। HS! লাভ
করে এবং বাণিজ্যের whe PTA ধনভাগুরগুলিকে অভিভূত
SPAT ফেলে; এইরূপে সমাজের ASI নষ্ট হইয়| যায় এবং এই-সক্ল
Forget বিরোধী অঙ্গ"গলিকে কোনোমতে জোড়াতাড়া দিয়] রাখিবার জন্য
NIA কেবলই আইনের পর আইন স্থষ্টি করিতে থাকে। ইহা
অবশ্যস্তাবী । কারণ, বিরোধ যাহার বীজ বিরোধই তাহার “ty; মাঝখানে
যে পরিপুষ্ পল্লবিত ব্যাপারটিকে দেখিতে Ahem যায় তাহ এই বিরোধ-
শস্যেরই প্রাণবান্ বলবান্ বৃক্ষ। ভারতবর্ষ বিসদৃশকে ও সম্বন্ধবন্ধনে বাধিবার চেষ্টা করিয়াছে। যেখানে
যথার্থ পার্থক্য আছে সেখানে সেই পার্থক্যকে যথাযোগ্য স্থানে Ras
SH, সংযত করিয়া], তবে তাহাকে এঁকাদান করা সম্ভব। সকলেই
এক হইল Aer] আইন করিলেই এক হয় না। যাহারা এক হইবার ৭