For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)৬ঠ বর্ষ, প্রথম যংধ্যা খোলা চিঠি 2 আর. মৃত্যুই Ay” — 98 বিশ্বাস মানুষের মনে WLM atwal এনে দেয়।
জীবনের বিরাট ট্রাঞ্জেডিকে ৪:০০ স্বরূপে দেখতে শিখলেই, আমর
ষ্থার্থ মায়ামুক্ত হই। তবে মুস্কিল এই যে, এ সব কথা যত সহজে
মুখে আনা যায়, তত সহজে মনে বসানো যায় না। ছুনিয়াকে ফাকি
ঘলে, আমরা! কেউ আর নিজের দুঃখকে ফাকি দিতে পারি নে।
CANS হোক, একথা নিশ্চিত যে, এ রকম গীড়িত মনোভাব যে-
কথার পিছনে আছে, সে কথা নিক নৈরাশ্যের Ofer হতে বাধ্য;
স্মতরাং সে কথার মূল্য বিকারের প্রলাপের চাইতে aw রেশি নয়।
ভা ছাঁড়া মনের কৃষ্ণপক্ষ অপরকে দেখাবার মত বস্তুও নয়। নিজের
মনের মেথের ছায়া সমাজের মনের উপর ফেলবার কোনও সার্থকতাও
নেই; বিশেষত এদেশে ৷ এমনিই আমরা কর্ম সম্বন্ধে জ্ঞানসম্বন্ধে যথেষ্ট
নিরুদ্ঠম যথেষ্ট farses.) জীবনের উপর আমাদের শ্রদ্ধা নেই, we
ত দুরের কথা বিশ্বাস পর্য্যস্ত নেই, এবং তার কারণ আমাদের নিজের
উপর নিজের ভক্তি নেই, আস্থা নেই। সুতরাং আমাদের জাতীয়
NAR মজ্জাগত জবসাদকে প্রশ্রয় দেবার অধিকার আমাদের কারও
নেই। “ততঃ fey” ভর্তৃহরির এই প্রশ্ন সেই জাতিই করতে পারে,
থে ঘাতি জীবনের সকল ক্ষেত্রেই নিজের কৃতিত্বের বলে জয়যুক্ত
হয়েছে। এ প্রশ্ন আজকের দিনে জিজ্ঞাসা al করা ইউরোপের পক্ষে
যেমন ছেলেমি, জিজ্ঞাসা sal আমাদের পক্ষে তেমনি জ্যাম
মানলিক রক্তহীম্তাকে আমি কখনই আধ্যাত্মিকতা aia ভুল করিনি।
আধ্যাত্মিকতা অর্থে আমি বুঝি আমাদের জীবাত্মাকে, Satyr
জ্ঞানের বলে Ga বলে ভক্তির বলে শতদলে ফুটিয়ে তালা,
বূতিয়ে দেওয়া নয়; আমাদের প্রচ্ছন্ আত্মশক্তিকে ব্যক্ত করে
2