For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)(২)
বিচার করাই লেখকের মুখ্য উদ্দেশ্য এবং তন্মেধ্যে শান্তর
কারগণের অত্যন্ত বল্লভা wal দেবীর বিষয়, লেখকের স্ববুদ্ধি
অনুসারে বিস্তারক্রমে বর্ন করিবারই Bois Baty
আক্ষেপরাহিত্য পরিপূর্ণ করিবার জন্যই লেখকের প্রবৃত্তি ।
দয়ার স্বরূপ--লোক ব্যবহ।র, অনুভব এবং শান্ত্রের উদাহরণ
দ্বার লিখিত হইতেছে ; তন্মধ্যে প্রথমতঃ qa লোক
ব্যবহারের সহিত বিচার Sal যায়, তাহা হইলে দেখ! যায়, যে
পৃথিবীস্থ যাবতীয় প্রাণির অন্তঃ:করণে অবশ্যই দয়ার সঞ্চার
আছে , যেমন্ কোন AAA জীব পথিমধ্যে কোন দুর্ববল
জীবকে আক্রমণ করিলে, অপর পুরুষ বলবান্ হইতে
দূর্ববলকে বাচাইবার জন্য অবশ্যই WAY হয়। কোন চোর
রাস্তামধ্যে কোন ব্যক্তির দ্রেব্যজাত অপহরণ করিতে থাকিলে,
এ ব্যক্তির চিৎকার শুনিয়৷ অন্যান্য লোক একত্রিত হইয়৷
এ চোর ধরিবার জন্য অবশ্যই চেষ্টা করিয়! থাকে, এরূপ
অতি তুচ্ছ জীব হইলেও বলবা ন্ জীব wot উহাকে মারিতে
থাকে, তবে উহাকে ছাড়াইবার চেষ্টা লোকে অবশ্যই
ক্রিয়া থাকে ৷ IN ছোট পক্ষিকে বড় পক্ষী, বড় পক্ষিকে
বাজ, বাজকে বিড়াল, বিড়ালকে FHA, এবং কুক্কুরকে ডেম
প্রহার করে, তবে দর্শকবৃন্দ উহাকে' ছাড়াইবার aay
অবশ্যই করিবে। এমন কে যাাহাকে হিন্দুগণ ভগবান্ sia
থাকে, সেই শ্রীকৃষ্ণের কপটাচরণ সময়ে অনীতি দেখিয়!
লোকে এক সময়ে উহার কাধ্যের প্রতিও নিন্দা করিতে
ages হয় নাই। ভ৷রতযুদ্ধ সময়ে BHAT মধ্যে অভি-
মনুর প্রতি Are যে কপটতা করিয়াছিলেন, Ga শ্রবণ