ভারতবর্ষ [খণ্ড-১] [বর্ষ-৩৪] | Bharatbarsha [Vol. 1] [Yr. 34]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
পৌষ--১৩৫৩৬ ] সাস্রজগাত্তিক্ষভা ৭. LOGE সক কপ সণ "বক ক EPO FOSS OG ON ON OG OT OD OS SSE SOS OO US WS ~wy স্ত্া্য ত্র we কায়িক প্রতিযোগিতায় নিযুক্ত ছিল। মায়া ও ছায়ার আহ্বানে সে এলো। এক হাঁতে লেবু অন্য হাতে পরাজিতা SANT নিয়ে | মায়া জিজ্ঞাসা করলেন--এলসী তুমি তোমার বন্ধুকে CU TAA গল্প বলনি 1 সে বল্পে-আমাদের AAT কাঁটে আনন্দের কথায়, বিভীষিকার সমাচার দেবার অবকাশ হয়নি। ABTA তুষ্ট হ'ল তার Tara) ইত্যবসরে কমলা তার হাত থেকে কমলা লেবুটা কেড়ে নিয়ে ডাবঘরের দিকে ছচুটনো। তার পিছনে ছুটনো 'এলগসি। তার পিইনে Boral আরও কয়েকটি কুমারী weyita gh সর হাসিমুখে তাদের আনন্দের মাক্ষ্যরূপে দাড়িয়েছিল ডাক- ঘরের দ্বারে । বয়স এদেরই মত। fey একটি fay হাতে, অন্যটি কাকে | মায়া, ছারা নপিনী ও রজনীগন্ধা সবাই মিলে অমিয়ঞ্ে সাপ-পূঙজার ব্র্তার গল্প শোনালে। বাঙলার পিছনে একটা ঢিপির উপর কাত হয়ে গুয়ে জন্‌ face প্রেমের কথা শোনাচ্ছিল যার ভাষা জাতায়তা ভেদে বিভিন্ন fa ভাব আন্তর্জাতিক | (৮) চেরার অনতিদুরে এক গুহায় প্রকাণ্ড এক অঙ্গগর বাস কর্ঠ। তার ভোঙ্যা ছিল মাঘ,ষ। এক্‌ বুদ্ধিমান খাসিয়া তাকে তুই করেছিল ছাগল ভেড়া খাইয়ে । তাই সে আর নর-মাংস Cate না। কিন্তু চিরদিন থ্ননেকে ভেড়া Cerca এক আপদ। Brera দেবতার নিেশে সেই ব্যক্তি একদিন তপ্ত লোহার satel পুরে দিলে থেনের পেটের ভিতর--যথন সে তার সঙ্গেতে মুন ব্যাদন PACA | মৃত সর্প-রাক্ষসের মাংস টুকরা টুকরা করে পাসিয়ারা ভক্ষণ করলে। অবশ্য তার সঙ্গে FS_ ক্ল$, ADAYA ক'রে থ্ নে বধের উৎসব সম্পাদন করলে। ক্লঙ, শুকুনো৷ অলাবুর পানপাত্র। কিন্তু মাহুয্‌ যতই করুক BAY ঘটান্‌ HAT | একটুকরা থে নের মাংস অদৃশ্য অভুক্ত হয়ে পড়েছিল কোথায়। তা' VTS শত শত CUA শাবক জন্মে) বই খাসিয়ার ঘরে বিরাজ করে--বাস্তদেবতা হিসাবে। পারিবারিক বিপত্তি কাটে HE গৃহ-দেবতাকে নরশোশণিতের CATALT তুই করণে | গল্পটা মুখরোচক হলেও বীভৎস, সে কথা ব্যক্ত করলে শ্রোতা । এটা ইতি-কথা ইতিহাসের কথা নয়। মিস্‌ মায়| বক্লেহ*তে পারে কিন্তু আঙ্গও Ae শোহনো বা নরবাতক রাত-বিরাতে ates খুন করে, তার নাকের AHF CATA দেয় থে নকে। far ছায়া বল্লে--থে ন্কে লোহার শলা fate মেরেছিণ ব'লে নশোহনোর। রূপার শলা দিয়ে নাকের ae বার করে। একজন রসিক] wa—afe ফাসি যেতে হয় তা হলে রেশমের MISTS ACH পড়া ভালো । faq aa বলে-সামাদের কিন্ধু wa লাই আমর Sys | তারা কার ?--জিজ্ঞাসিল মিঃ সেন । Aire] রঙ্গনীগন্ধা বলেন--লাশিয। সম্পদায়ের বাহিরের লোক উত্পার। তারা অপবিত্র। বিধর্মাকে an করে সকল Sls | aie] গুপ্ত বল্েন--তবে তাদের মেয়ে fata করণে, তাদের সম্প্রদায়ভুক্ত হওয়া যায়। তথন সে AG শোহ TATA বধ্য। অমিয় অনির্দিষ্ট ভাবে চাহিল কুমারীর দিকে কিন্তু তার কণার উত্তর দিল না। যথন জন্‌ এলো তাদের মাঝে তথনও তাদের থেনের কথা হচ্ছিল। জন AH একটা বংশ সম্বন্ধে প্রসাদ আহে বে তাদের গৃহে থেন আছে। কিন্তু তাকে কেহ দেখেনি। অমিম্ন বল্লে--আমারের বাস্তুসাপের মত | কিন্তু এখনও কি নরবলি হয় ? জন্‌ বরে দু একটা লোকের বিশ্বাস clay পূঙা। তারপর হেঁসে বল্লে-_বেচারা থাপিয়া ধরা পড়েছে | attra কালীপূজায় পূর্বে নরবণি হত। আর ক্ষমা করবেন, প্রবাদ আছে, বহু At কামাখ্যায়ও নাকি Aaah হত। তিনি হিন্দু জাতির আরাধ্যা দেবী। (৯) বন-ভোঙ্গন ইল GAG সারাদিন কত পশলা যে বৃষ্টি পড়ল, কে তার ইয়ত্তা করে। বৃষ্টির সময় এরা ছুটে ঘরে সন্দেহজনক AMET] VT |



Leave a Comment