ইতিবৃত্ত-তত্ত্ব | Itibritta-tattwa

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
আধ্য অনার্য্য বুডুংস। | xs মন্বাদি শাস্ত্র মান্য কিনা? পুরাণাদি মান্য কিনা? কোন কথা বলিতে হইলে চারি কোণা মিল দিয়াই ant দব- কার। arth অনার্য বলিয়া চীৎকার করিলে, আর্ধ্য ও অনাধ্য বিষয়ে শাস্ত্রাদিও মানা দরকর। শিরঃ নাস্তি শিরঃ- পীড়ার কথা বলিলে Sie কেন? যদি ate অনার্য মান, যদি জাঁতি থাকা ও রাধা মান, যদি আধ্য at মান, যুদি পুজাপার্সণ, বিবাহ, শ্রাদ্ধ ইত্যাদি মান, তবে ও এ বিষয়ে শাস্ত্র ও পূবা- atte মানিতে হইবে । যবনাঁদি জাতি fea যবন ভাবা aq ব্যক্তি শাস্ত্র না মানিতে পারেন । Bly ie অনার্য্য কি পদার্থ | এখন দেথা যাউক, আধ্য ও seis শবে কি sats আধ্য কে এবং অনার্য কে ? এই বিষয় বুঝিতে হইলে একটু ধীরতা অব- লম্বন করিতে হইবে, CHARTS চপলতা পরিত্যাগ করিতে হইবে এবং পুর্বপুরুষগণের শান্ত পুরাণাদি মানিতে হইবে । ব্যাকরণ MAUS খ ধাতু হইতে আধ্যশব্দ সিদ্ধ। খ৷ ধাতুর অর্থ কর্ণ aaj বাহার! কষিকার্্য করিতেন তাহারাই আধ্য। ক্বষি অর্থে চাষ Fal Fata) ব্রাহ্মণ ক্ষত্রিয় বৈশ্য এই তিন জাতিই ক্বষিকণ্মে তৎপর ছিলেন। ক্ষত্রিয়শ্রেঠ জনক রাজা ছাল চাষ কালে রামচন্জের Bl ANS দেবীকে পাইয়াছিলেন। ক্ষত্িয়- শ্রেষ্ঠ কুরু areal নিজ হস্তে কর্ষণ দ্বারা কুরুক্ষেত্র প্রস্তুত করেন। এই কুরুক্ষেত্রই CACHT |



Leave a Comment