For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)৯ম বর্ণ, aay সংখ্যা সম্পাদকের কৈফ্য়ৎ 3 কারণ এই যে, দু-একটি তৎসম বাক্য এ ক্ষেত্রে আমাদের মনের রক্ষা-
SAF হয়ে রয়েছে। মহাভারতে BIH যে, |
পুরুষে পুর যে Bad a ভবতি শোভন! | |
" তুষ্যস্তি চ পৃথক ALAA প্রচ্য়৷ তে Wl WHI ॥ at
SRN BA যোগেন CHITA. যেষাং সম! মতিঃ ।
তন্যোস্যেন চ GUS বহু মনু প্তি চাসকৃত ॥
SDA তু মনুধ্যস্য Al Al afar Gr |.
: কালযোগে বিপ্যাসং প্রাপ্যোল্যোন্যং বিপদ্ধাতে o
অস্ত “ei
পুরুষে পুরুষে যে পৃথক পৃথক শোভন৷ বুদ্ধি আছে, nig ont
নিজ নিজ ofa দ্বারা ABS acs | sta tea সমুদয় দ্বারা যাহাদের
বুদ্ধি সমতা ধারণ করে এবং যাহার! পরস্পর ABS হয় এবং
পরম্পরকে বহুম।ন করে, সেই সেই মনুষ্যের Te তৎকালের সেই
সেই বুদ্ধি কাল সহকারে বিপধ্যস্ত হইয়| তাহাদের পিপন্ন করে।
Wate কথা-কটির বক্ত।| হচ্ছেন--অশ্বখমা। অশ্বখম।৷ মহা-
ভারতে দুরাচার wa প্রসিদ্ধ, কিন্তু মহাভারতের কোন মহাপুরুষই
Bata চরিত্রেমনের অসাধারণ তীক্ষতা তেজস্বিতার কথা বলতে
জভোলেন নি। অপর যে ক্ষেত্রে উক্ত মতের সার্থকতা থাক্ আর না
থাক্, সাহিত্যক্ষেত্র ওর সম্পূর্ণ দার্থকতা আছে। fafa facoa বুদ্ধিকে
শোভন! না মনে ক্রেন, যিনি নিজ্জের প্রজ্ঞায় age aa, যিনি
মহামতের GY নিত্য পরমুখাপেক্ষী, যিনি হয় গুরু গঞ্জন] নয় লোক-
লাঞ্ছনার ভয়ে অতি কাতর,--তঁার আসন সাহিত্যে নয়, তার সিংহাসন
সংবাদপতে।
২