For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)le/o ছাড়া “eae” বলিতে আমাদের অন্য কিছু ধারণা করিবার
বস্তু নাই। এই রূপরসাদি বিষয়গুলি একে একে পরিহার করিলে
“জগৎ” আমাদের কাছে বাস্তবিকই থাকে al | এখন ভাবা উচিত, রূপরসাদি বিষয়গুলি আমাদের মনের
উপর কিভাবে আধিপত্য করে এবং ভাবিলেই বোঝা যায়,
প্রত্যেক বিষয়েরই সাধারণ ধর্ম “ন্ল্রসন”--অর্থাৎ যে গুণে আমাদের
দেইমনে বিশেষ বিশেষ “আনন্দ” স্পন্দনের অনুভূতি আসে | উপনিষতের বাণী অনুযায়ী ব্রম্মতত্ত্ব নিরূপণের face “acsy
CSF" — অর্থাৎ তিনি “SSRN” | এই সত্যের উপলব্ি
করিতে হইলে পঞ্চ Braga পঞ্চরসের sq অবস্থা ব্র্মেরই
বহুধা Sse মনে করা যুক্তি-সিদ্ধ, যেহেতু “ayn” বলিতে
বাস্তব জ্ঞেয রস ভিন্ন অন্য কোনো অদ্জঞেের রসের ধারণা অনুভূতির
সহিত গ্রহণ করিবার উপায় নাই--“লক্্ব২ wleqree SR” | এই “Say?” বা আনন্দন্পন্দনের slay অবস্থা না faq
ভ্রান্ত উপভোগে জীবজগৎ মুগ্ধ !! “দেহ চায় সখের সঙ্গম
foe বিহঙ্গম সঙ্গীত Bere ধার ;
প্রাণ চায় হাসির হিন্দোল,
মন সদা লোল যাইতে দুঃখের পার ।” উপনিষতৎ- নির্দিষ্ট “aaah নাল্লান্মলক্কে” *
উপলক্ধি করিতে হইলে এই বিশ্ব প্রকৃতির মধ্যে তাঁহার ল্লিহ্ডাক্ল
কোথায় এ বিষয়ের অনুধাবন আবশ্যক - বিশ্ব প্রকৃতির ল্বা(হৃস্ে
কোথাও তাহাকে পাইবার বাসনায় শত শত carte বিচারেও re এ লগত দে” লে আপামর সং, পপর নং দ্ধ fafa a Bay”