যন্ত্রোদ্ধৃত-জল-শুদ্ধি | Jantrodhrita-jal-shuddhi

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
এবং যাহ! জলদ্বাবা ধৌত করা হইয়াছে ও বাকাদ্বারা যাহাথ প্রশস্ত Ses হয়। (অর্থাৎ ete অপুচিত! eB হয় নাই, যাহা জলদ্বারা! ধৌত ও লোকমুখে যাহাব প্রশস্ততা শ্রুত হইয়াছে এই তিনটা ay নিত্যশুদ্ধ)। যাঙ্ত্রবক্ধ্যোইপি-- “কালোহই্নিঃ কর্ম মৃদ্বাযুন্মনে৷ জ্ঞানং তপো জলম্‌। পল্চাতাপো নিরাহারঃ মার্বেইমী শুদ্ধিকারকাঃ ॥” (মাজবন্ব্যপ্রাযং ১১ ।) কাল, অনি, যপ্পাদি কর্ম, যৃত্তিক।, বাযু, মন, জ্ঞান, তপস্যা, জল, অনুতাপ, এব* উপবাস, এই SISA waz কাৰণ | এই জন্যই লক্ষ্ণসেন লিখিযাছেন - “কিং gaz শুচিতাং ভবস্তি শুচয়ঃ স্পর্শেন যন্য।পরে।” হে জন! তোমাব স্পর্শতেই যখন অপব লোকে পতিত্র হয়, তখন তোমাব নিজেন্‌ পবিত্রতান কথা আব কি বলিব। জলেব স্বভাবসিদ্ধ পবিত্রতা বিষষে এইঝপ অসংখো্যেষ প্রমাণ আছে ৷ অধিক কি, কেবল বেদে যে সমস্ত Star দেখিতে পাওয়া যায নিববচ্ছিন্ন তাহাৰ আন্দে/লন কবিতে গেলেও এবখানি বৃহৎ পুস্তক লিখিতে eq) “আপো নাবাযণঃ aaa’ বিদ্ধ এই fre প্রসিদ্ধ বিষয়ে ONT Betas কোন স*্শয as, গভএব তাহাৰ আন্দোলনে fey বহিলাম। বেদ যখন জলকে মা্গাং alate বণিনাছেন, তখনই উহার পরম পবিত্রতা এককালীন gy হইযাছে। efor সর্ব বেদেব প্রধান সাবাংশ সন্ধ্যা BR a মন্ত্র যাহা ত্রাহ্মগদিগেব প্রধ!ণ সম্পত্তি wary দেই পবিত্র সন্ধ্যোপাসনমন্তেব অর্থ পর্ন্যানোচন কবিদেও জঅলেব অলোক- সাধাবণ পাবনভান (racy নিঃসংশয হইতে হয । বস্তুতঃ বেদ্‌ রাহাদের প্রধান ST তাহাদের পক্ষে জলের স্বভাবনিদ্ধ শুচিত| বিষয়ে সংখ কবিবার কিছুমাত্র উপায় নাইট। অতএব Fate ashing afiqets fated fafa অতিরিক্ত প্রমাণ প্লদশম নিপ্রয়ে!জম।



Leave a Comment