অসংলগ্ন | Asanglagna

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
নববধূর গুটনের কথাটা উপমা হিসাবে উল্লেখ করার পর ভেবে দেখছি এই রীতি)ত শুধু আমাদের দেশে বা সমাজেই আবদ্ধ নয়। মানুষের মনের মধ্যেই এর অলক্ষ্য বীজ কোথাও আছে । cl দেশে নারীরা সম্পূর্ণ স্বাধীন আক্রহীন, সেই পাশ্চাত্ত্য দেশেও অন্তত পরিণয়ের এই একটি দিনে নববধূর যত VRB হোক কুহেলিকার মত একটি ওড়না ব্যবহারের রীতি এখনও প্রচলিত বলেই জানি 1 বধূত্বের পরম রহস্য-মহিমা সার্থকভাবে প্রকাশের জন্যেই একটি ACRE TY আবরণ তাকে দেওয়া ZT ও দেশের বিবাহ অন্ষ্ঠানের আর একটি আচারও এই প্রসঙ্গে মনে পড়ছে । যতদূর জানি বিবাহ অন্ষ্ঠানের পর FIG থেকে নবদমস্পতি বার হয়ে আসার সময় তাদের ওপর তণ্ুলকণা ছড়িযে দেওয়ার প্রথা পশ্চিমের কোথাও কোথাও এখনো বর্তমান। জন্ম মৃত্যু বিবাহের মত মানুষের জীবনের পরম ঘটনার সঙ্গে যেসব বহু যুগের আচার অনুষ্ঠানের সংস্কার জড়িত, অগ্রসর সভ্যতার যুক্তিবাদী সম্মার্জনীতেও তা ঝেড়ে ফেলা প্রায় অসাধ্য। এইসব স্কারের মধ্যে wat wit বিবর্তনের অতীত আদিম সব ave মিশে থার্কে। আধুনিক মনের অবজ্ঞা বা উপহাস Hata” ক্রেই প্রত্যেক দেশের দশকর্মের ভেতরে তা প্রকাশ পায়। বিবাহের অনুষ্ঠানে চাল ছড়াবার এই রীতি পাশ্চাত্ত্য জাতির কোনে বিলুপ্ত অধ্যায়ের ইঙ্গিতবহ কি নয়? এ সংস্কারটি এই দিক দিয়ে রহস্যময় যে আজকের দিনে ate শস্য পাশ্চাত্য্য দেশের মোটেই অপরিচিত না হলেও শুনেছি এই শবস্তটি ইতিহাসের বিচারে সেদিকে নবাগত। খাদ্যশস্য হিসেবে পশ্চিম প্রধানত গমের দেশ। যতদূর জানি আফগানিস্থানের পার্বত্য অঞ্চলেই তার TH পূর্বপুরুষদের এখনো খু জে পাওয়া যায়। সেখান থেকে বা অন্ত কোন আদি জন্মভূমি থেকে এই শব্যটি মিশরের ৯৬



Leave a Comment