আর্য্যবং শাবলী | Arya Banshabali

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
বৌদ্ধধর্ম | ১১ এই স্থলে তাহার কিঞ্চিং পরিচয় প্রদান করা fasts অপ্রাসঙ্গিক বোধ হইতেছে না। তাহারা বলেন, রাজ! WANA একটা ASAT অনেক aie করেন। শেষে একজন গ্যোর্তির্বিদ পণ্ডিত আসিয়া! গণনায় গণনার ফল ব্লিয়! দেন যে, রাজার YS হইবে,--স্বয়ৎ বিষ আসিয়া রাজ" * gfe গর্ভে জন্মগ্রহণ করিবেন,--রাজা sta অচিরেই পুজবান হইবেন; কিন্তু qa গৃহে থাকিবে না,-_সংসারবিরাদী হইয়া গৃহত্যাণী উদাসীন হইবে,--যৌবনের কয়েক বদর He সংসায়ে ভার উন্দাসমতি + থাকিবে।- রাজা মকাতরে গণক্ঠাকুরকে ইহার প্রতীকার প্রশ্ন করাতে তিমি উত্তর দেন যে,তত বয়স Aisa যদি তাহাকে কোন এক নির্দিষ্ট বিলাস- ভবনে আবদ্ধ রাখা হয়, নিকেতনের বাহিরে সংসারের মূর্তি কিপ্রকার, তাহা য্‌দি একবারও নিরীক্ষণ করিতে না দেওয়া হয়, সংসারের জরা, THI, শোক, তাপ, যদি কিছুমাত্র জানিতে কি গুনিতে fa দেখিতে দেওয়া না হয়, তাহার যদি কোন AGNI করা যাইতে পারে, তাহা হুঁইলে আর কোন AINA থাকিবে ন!।--গণক বিদায় হইলেন ;-_মহিযী মহামায়া গর্ভবতী। ওদিকে SATA সভয়ে যুক্তি করিতে লাগিল, যদি বুদ্ধ অবতার হয়, তাহা হইলে ত আমাদের আধিপত্য গেল; অতএব এই সময় হইতে রাণীর গর্ভনষ্ট করিবার চেষ্টা! করা যাউক। তাহাদের মায়াবলে গর্ভবতী রাজমহিযী নিত্য নিত্য নিশাকালে নিভ্রিতাবস্থায় নানাপ্রকার বিভীষিকা দেখিতে লাগিলেন | একfra অপরাহ্ণনে উপবনভ্রমণের সময় রাজমহিযী চতুর্দিকে ভুত, প্রেত, দানা, দ্বৈত্য, ইত্যাকার বিভীষণ-মূর্তি দর্শন কীরেন। .তাহারা বিকট ভঙ্গীতে চীৎকার করিয়া বলিতে লাগিল "তোর পেটে ভূত | তোর পেটে দৈত্য! PTT পেটে অসুর | তোর পেটে রাক্ষস! তোর পেটে কালমর্গ | অবিলক্ধে এই Bans ধ্বংস al করিলে তোদের ATS এক প্রাণীও জীবিত থাকিবে না” মহিযী এ সকল বিকট-মৃপ্ত দর্শন ও বিকট-বাক্য শ্রবণ ofan মুচ্ছিতত হইয়া] পড়েন। বহুযত্বে WRIST হয়। অতঃপর যথাসময়ে রাণী এক A প্রসব করেন, সেই ABT বুদ্ধ-অবতার। গণকের ভবিষ্যদ্বাক্যগুলি রাজার মনে প্রতিনিয়তই arias ছিল। তরিমিন্ত তিনি এক বিলাম কানন AWS করেন; তন্মধ্যে চমৎকার রমণীয় নিকেতন । পৃথিবীতে যত প্রকার



Leave a Comment