For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand). প্রথম বৃষ্টি. sy : উপায় afte ie বিধি ও রাঁগ। ait বিরল । রাগের উন্নয় হইলে বিধির ata or
থাকেনা), 'যেকাল ote 'রাগের উদয় নাহয়, দে ee fafaca ataয়
দা মা নরগৃণের প্রধা ন্কর্তৃব্য [৬ BRET ica. RD মার্গের উল্লেখ আছে
adie বিধি-মর্গ ও র-গ-যার্গ। রাগ-মার্গ, fete স্বতন্ত্র অতএব তাহার বিশেষ
' বাবস্থা নাই। বাঁধার! | অত্যস্ত ভাগ্যবান ও উচ্চ অধিক! রী তাঁহারাই কেরল
এই মার্গে চলিতে সক্ষম 1 এতননিবদ্ধন কেবল বিধিমার্গের বাবস্থ পদ্ধতিক্রমে লিখি হইটয়াছে।
ছুর্ভাগ্য ares যাহার পরমেশ্বরকে স্বীকার করে না, ডাহারাও ভীবন যাত্রা
নির্বাহের জন্য, কতক্ডলি বিধির aes করিয়। থাকে | সে গক্ল
বিধিক্ষে লীতি বলা যায়। যে নীতিতে পরমেশ্বরের চিত্কার ফ্যবস্থা নাই, নে
নীতি way erates eT eae মানব-জীবনের নার্থকতা সম্পাদন করিতে
mega) লে লীঙি fate বহি্মুধ নীতি. ta বিশাল ও ঈশরের' প্রতি
eee কর্ণের বাবস্থা যুক্ত হইলে,.সেই নীতিই মানব-জীবনের বিধি বলিয়া
ores হয়। বিধি দুই প্রকার, যুখয ও ale re , era BR সাধনই যখন জীবনের এক মাত্র tents দন যে
বিধি উক্ত তাঁৎপর্য্যকে অধ্যবধান রূপেলক্ষ্য করে, সে দিবির নাম মুখা বিধি।
যে বিধি কিছু বাবধানের সহিত দেই তাৎপর্য্যকে' লক্ষ্য করে, সে বিধি cate
একটা উদাহরণ দিলেই এ fara স্পট হইবে। Besar একটা বিধি।
প্রাতংস্লান করিয়| শরীর fat ও রোগশূন্য হইলে মন স্থির হয়। মন দ্বির
হইলে ঈগর উপ[সল] কর যায়। এস্কলে জীবনের ety যে ঈশ্বর উপা-
Hay Sel ব্যবধান Yar হইল না, মেকেতু স্নানের WE A শূন্য ফল শরীরের
সিিগ্ধতা। শরীরের স্লিগ্ধতারপ ফল যি @ বিধির চরম ফল বলিয়া ই
হয়, তবে আর ঈশ্বর উপাসনা রূপ ফল লাভ হয় না। ঈশ্বর উপাসনা রূ ফল এবং aia বিধির মধ্যে অন্যান্য ফলথাকায় এঁ সকল. অন্যান্য ফল
ওলি বাবধান Tar রহিল। থে স্থলে ব্যবধান থাকে, গে স্থলে ব্যাঘাতে ABT | মুখ্যবিধিরসাক্ষাৎ ফলই ভগবং গাম fife ৩ উপাসনার মধ্যে অবাস্তর ফল নাই। হরিকীর্তন বা হরি কথ শ্রবণকে মুখ্য বিধি বল! ate:
যেহেতু তাহাতে বিধির সাক্ষাৎ ফলই ভগবৎ Barra গৌণ বিধির আলো-
চন] মর্বাগ্রেই কর্তব্য ৷ গৌণ বিধি অবলম্বন না করিলে শরীরযাত্র| নির্বাহ হয়