ভ্ৰমণ [সংস্করণ-১] | Bhraman [Ed.1st]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
-ও OAL ঘোড়ায় চড়ে বেড়ানোতে কোন ভয় নেই-শিঙ্ বুদ্ধ নির্লিণশেষে সবাই ঘোড়ায় চড়ে we fe করে-_আমনন্দের সহিত কম পরিতামে চড়াই Veale করে--সহিস অবশ্য সঙ্গেই থাকে--'গাই- Coa" মঙ | এখানকার সুউচ্চ শঙ্গ থেকে পুর্বরদিকে 'সিঞ্জিলী'' পাহাড়ের দৃশ্য বড়ই মনোরম | আর পশ্চিমে খোদ সিমল। শহর- waa whe aT যেন হাতছানি দিয়ে যেন কত কথা বলে চলেছে | সে দৃশ্য একবার দেখলে নয়ন ফেরান কঠিন | স্বরে কুরে যেন (BIS ৰড় খেল!র ঘর, সাজান রয়েছে, AGA সব ঘরবাড়ী, রউ-এর মেলা বসেছে বাগানে বাগানে--মনপ্রাণ রাঙ্গিয়ে দেবার ক্ষমতা সত্য এই দুশ্যাংলীর আছে, faarn করি। পাকদণ্ডি পাহাড়ের পথ, aw চওড়া নয়, যেন গোলকধাধার মত Ya ঘুরে উপরে উঠি অনন্য উৎসাহ নিয়ে। ভাবতে ভাবতে কন কথা মনে হয়--বউমান, ভু ও faye | মঈলমধয় ভগবালের MAH VPI রহস্য বোঝা ভার। পরমকন্ুণাময় পরণশেশর আমাদের কই সেই করেন, কত ভালবাসেন, অবাক হয়ে যাই। আপাত দৃঠিতে faa পান্থপাদপাদিও তাহার সেবার রহ। তাহার CAD 7772 মানুষেঃ] তো কথাই নেই | শহরের বুকে মন্দির, মসজিদ, TS, গুরুদ্বার তাহার বাস্তব সাক্ষ্য। মাধব! নন্দজীর বাণী মনে পড়ে “কথায় ও আচরণে অন্যকে আনন্দ দেবার নামই সেবা” ছোটবড় গাছগুলিও যেন এই পরম সত্য উপলব্ধি করে মহান পিভার সেবায় নিযুক্ত রয়েছে। way পাহাড়ের স্যায় এখানেও কিলাতা, বেরা, উটিস্‌, কটুদ. মালাতা, ভ্রীপটোমেরিয় প্রভৃতি wir বক্ষ তোণীব্জভাবে দাড়িয়ে জনমানবের সেবায় তথা স্ৃ্টিকনতীর সেবায় নিজ নিজ qian বিলিয়ে দিয়ে ধুন্য হতেছে | তিনি একাধারে কৃষ্ণ, কালী, খৃষ্ট, খোদা, গুরুজী adie সবই ; ষেভাবে যে ভজন করে বা ডাকে, আপন আপন জ্ঞানধন্ম অনুযায়ী | মত ও পথ ভিন্ন হলেও লক্ষ্য এক, এ বিষয়ে কোন ACHE নেই, কি বলেন? তিনি বিশুদ্ধ, ধর্মমাত্মী, পুণাময়, প্রীক্মিয় ও দয়াময়-- অপরাজেয় ও অপরাজিত, লীতিজ্ঞ ও qi, ক্ষমালীল, fase € যোগযুক্ত SUN! আমাদের শীশ্রীমস্তাগবৎ seas May 2



Leave a Comment