ভারত ও জার্মানরা [সংস্করণ-১] | India And The Germans [Ed. ১]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
TSA পদ্য রচনা 'এগ্যানোলায়েড' গ্রন্থের মধ্যে এর প্রমাণ পাওয়া যায় (এ-১৯ স্লোকাবলী--৩১৫-৩১৭)। এই পরিচ্ছেদের প্রান্তে তার কিছু অংশ উদ্ধৃত করা হয়েছে। ইন্দো-জার্মানিক কমপারেটিভ ফাইলোলজিব গবেষণা প্রকাশের অন্ততঃ সাতশ বছর পূর্ব থেকেই এই ধারণা প্রচলিত আছে | প্রাচীন জার্মান এবং মধ্যযুগীয জার্মান সমাজের ভারতের চিত্রকল্প গ্রীক ও রোমান ক্লাসিকের ভিত্তিতেও বিশেষতঃ গোড়ার দিকেব প্যাটরিষ্টিক সাহিত্যের (খৃষ্টায় ধর্মশাস্ত্রের যে অংশ প্রাচীন খৃষ্টীয় ধমাচার্যগণেব মত সম্পর্কে আলোচনা থাকে )-__ওপর গড়ে উঠেছিল | যে সব গ্রন্থে এই সব SAT আছে তার মধ্যে *" অন্যতম গ্রন্থ De Moribus 131000101/00101 ( The Customs of the Brahmins Vol: 2. P. 1181-392)- গ্রীকভাষ' ace অনুবাদ করেছেন মিলানের মহত্ম বিশপ AD এমত্রোস । এর মধ্যে সন্ন্যাস এবং ব্রাহ্মণদের বছবিধ ধর্মীয় আচার-আচরণ বিষয়ে মূল্যবান তথ্যসম্ভার ame) জার্মানিক যুগের লেখকবা-__বিশেষ করে ধাবা aaa এবং তাঁর প্রধান শিষ্য আগষ্টীনকে তাদের আদর্শ হিসাবে গ্রহণ কবেছিলেন--শেষোক্তকে গ্রহণ কবেছিল তাব কারণ arias জনগণ এবং জার্মানিক আদি জাতি সম্পর্কে অনেকটা মানবিক মনোভংগী তার for) আব প্রথমোক্তকে শ্রদ্ধা করাব কাবণ তিনি আগষ্টি নেব গুরু হিসাবে পববতীকালেব জামানপ্রেমী ' আগঠিন ওয়ার্লড”-এব BB । সমগ্র মধ্যযুগের মধ্যে প্রভাবশালী ছুই অনন্যসাধাবণ ব্যক্তিত্ব, ধাদেব একজন ধর্মীয় শিক্ষক এবং অপর জন তাঁব মহান শিষ্য। দুজনেই মিলানেৰ মানুষ, এটা একটা প্রতীকি ব্যাপার--কারণ মিলান উত্তর-এ্যান্টিক ও মধ্যযুগীয় জগৎকে ভবিষ্যং- কালের প্রবক্তা দান করেছেন। এই ব্যাপারে শিক্ষক প্রাচ্য ভারতের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন আব তীঁব শিষ্বা বিশ্ব জাগতিক রাজনীতিতে সন্ত প্রবেশ” কারী সেইকালেব জার্মানিক জনগণ বিষয়ে একটা নির্মোহ ধারণা af করেছিলেন । এই প্রসঙ্গে উল্লেখ কর! যেতে পাবে বৈ ৫৭২ থেকে ৭৭৪ বৃষ্টাঝ পর্যন্ত জার্মানিক লোমবাড্িক সামাজেোর বাজধানী পাভিয়াতে আগষ্টেনের দেজাবশেষ সমাধিদ্ধ করা হয়েছে | সার্লেমানের* চতুম্পার্বস্থ চক্র শুধু যে নিকটস্থ গ্রীক-বাইজস্তীয়প্রাচ্যকে তাদের * সার্নেমোন ( চার্লস দি গ্রেট )। Breer সম্রাট। পবে পশ্চিম অঞ্চনৈর wars হয়েছিলেন। সম্ভবতঃ ALX-LA-CHAPELLE.-9 অন্ন হয়। ৭৪২



Leave a Comment