মাটির ঘর [সংস্করণ-৬] | Matir Ghar [Ed. 6]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
Je লিখিতে তিনি আর ctetom বাধ্য করিয়েছিলেন | শুধু তাই নয়, শেষ দৃশ্যে ‘pee’ ও ‘ate’ বচনাংশ মূনোরঞ্জন বাবুরই sates ‘were’ চরিত্রের বহু জায়গায় তিনি নিজে কলম ধরে বাক্য যোজনা করে উক্ত চরিত্রের অসঙ্গতি রোধ করেছেন। কথা সাজিয়ে সাজিয়ে তাকে ধন্যবাদ জপনের সাধ্য আমার নেই, অতএব নিঃংশৰে Sta পায়ের ধূলো নিয়ে বক্তব্য শেষ করলাম। শিল্পী শ্রীযুক্ত মণীন্দ্রনাথ দাস ( নাছবাবু ) ও সরশিল্পী শ্রীযুক্ত অনাদি দস্ডিদারকেও এই সঙ্গে আমার অভিনন্দন জ্ঞাপন করি। al একজন তুলিতে ও আর একজন সুরে আমার নাটকের আভিঙ্গ ত্য বৃদ্ধি করেছেন। মাটির ঘরের দৃশ্তপট তার জনপ্রিয়তার অন্যতম প্রধা; কারণ সিমলার দৃশ্যে যে যাছু তিনি দেখিয়েছেন_ বাংলা নাটকে তা” খুব কমই দেখা যায়। এই মঙ্গে নৃত্যশিল্পী শ্রীযুক্ত ব্রজবল্লভ পানকেও আমার অভিনন্দন জানাচ্ছি | মাটির ঘর নাটকে যে অভিনেতা অভিনেত্রী চরিত্রগুলিকে ন্নপায়িত করেছেন, যারা নেপথ্যে থেকে শক্তি সরবরাহ করেছেন অ'ঙ্গ আমি তাদের প্রত্যেককে আমার আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন atatfes | * * * © মফঃস্বলে যে সব গৌখীল সম্প্রণায় এই নাটক অভিনয় ক্রব্নে, Stora স্বিধার জন্য নীচের কয়েকট লাইন পড়া দরকার হবে। "মেয়ে সাজবার লোকের অভাব হ'লে o> পাতায় ছন্দার গানের পর *তারকা চিহ্ন থেকে ২৩ পাতায় গানের নীচের, *তারকা চিহ্ন পর্য্যন্ত ate দিয়ে নেবেঈ' তাতে নাটকের অঙ্গহানি হবেনা |” # * *



Leave a Comment