শ্রীশ্রীবিশুদ্ধান্দ পরমহংস [খণ্ড-১] [সংস্করণ-২] | Sri Sri Bishuddhananda Paramahansa [Vol. 1] [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
৬ Ra oqray পরমহ্ংস আমাদিগকে আশ্বাসও দ্বিয়াছিলেন। শ্ররামক্ষষ্ণতক্ত agagty জানিতেন ন৷ এবং আমিও ote, বছকাল পরে সশুনিয়াছি--প্রীচামেলী পুরী রামকৃষ্ণদেবের বেদাস্তোপদেষ্ট! শ্রতোতা পুরীর গুরুভাই ছিলেন । সে যাহা হউক তাহার ys ও সদানন্দ ভাব আমার মনে অনম্নভূতপূর্ব একটা 'শ্রদ্ধার সঞ্চার করিয়াছিল! আমাদের দৃষ্ট দ্বিতীয় উল্লেখযোগ্য সাধুর নাম শ্রীমগনীরাম। ইনিও একজন বিশিষ্ট বৈদান্তিক ছিলেন। মগনীরাম ব্রম্মচারী ইহার পূর্বাশ্রমের নাম। পরে বিদ্বৎমন্ন্যাস গ্রহণ করিলেও ইনি নামান্তর দ্বারা পরিচিত হইতে ইচ্ছা করেন নাই। ইহাকে দেখিতে কশ এবং একটু কাঠখোট্ট| ধরনের লোক বলিয়] বোধ হইয়াছিল । ইনি কয়েক মিনিটের oy আমাদিগকে দর্শন দিয়াই কাথান্তরে স্বতন্ত্র প্রকোষ্ঠে চলিয়] যান । ধর্মপ্রাণ প্রফুল্লবাবু কিছু উপদেশ না পাইয়া যেন একটু আশাহত হইয়াছিলেন। আমার মনে হইয়াছিল হয়ত আমাদ্রিগকে তামাসাগীর মনে করিয়| তিনি অধিক অনুগ্রহ করিতে ইচ্ছুক হন নাই। পরে গুনিয়।ছি ইনি শাস্ত্রোপদেশ দিতে সর্বদাই অধিকার বিচারাদি করিতেন। তৃতীয় সাধু ইদানীং aay শ্রীহরিহর বাবা । ইনি গঙ্গাতটে একটি প্রস্তরের Sica অতি স্থিরভাবে গঙ্গার দিকে মুখ করিয়৷ উপবিষ্ট ছিলেন। আমরা apices হইতে পাদস্পর্শ sian প্রণাম করিলে তিনি গঙ্গা! হইতে ye hearsay মুহূর্তের জন্য আমাদের দিকে তাকাইয়াছিলেন। ইহার দেহে, এমন কি কটিতেও কোনও বস্তুরখগু ছিল না। চামেলীবাবার গায়ে একটি অঙ্গরক্ষা দেখিয়াছিলাম; ষ্গলীবাবা! কৌপীনমাত্র পরিহিত ছিলেন ; আর ইনি সম্পূর্ণ নগ্ন ছিলেন। ইহার বিষয়ে পরে আরও কিছু উল্লিখিত হুইবে। ইনি তখন কাণা ছিলেন, পরে সম্পূর্ণ অন্ধ হন। তখন মৌনী ছিলেন বলিয়া] ইহার সহিত কোনও আলাপ বা ইহা হইতে কোনও Siemans হুয় নাই। ইদানীং ইনি কথা বলেন এবং সকলকে সর্বদ! রাম-নাম করিতে উপদেশ দেন। বর্তমানে বোধ করি ইনিই arta cas সাধু । অবশেষে একদিন AS গোপীনাথ, বিজয়দাদ৷ ও শৈলেন্দু গোস্বামীর সঙ্গে শ্রীযুক্ত বিশুদ্ধানন্দ পরমহংসজীকে win করিতে গেলাম। কৌতুূহলমাত্র ভিন্ন কোনও প্রেরণা আমার মনের মধ্যে ছিল না, অন্ততঃ ASIA ভাবে ছিল না। তবে সর্বনিম্বস্তার হাত যে অপরোক্ষভাবে ক্রিয়া করিতেছিল তাহা অবশ্যই মনে করিতে ₹ইবে। গুরুর সঙ্গে যোগ কি বাহু দীক্ষা হইতেই আরছদ্ধ হয়? সশুনিয়াছি প্রকৃত দীক্ষা! হয় মাতৃগর্ভে প্রবেশের সময়, এবং গুরুণক্তি তখন হইতেই শিষ্যকে পরিচালিত করেন ও শেষে সময় হইলে সমুচিত দেঁহাবলম্বনে স্থূলভাবে রূপা করেন। আবার জগতে তত্ব যখন একই, তখন গুরুও তো দ্বিতীয় কেন নন, নিজেরই শুক্ধতম সত্তা | AAG ₹ইতে কে কথখন্‌ fags থাকে ? গুরুবিগ্রহ



Leave a Comment