For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)শ্ীঅরবিন্দের গীতা ৯ বলিতে বৃদ্ধির - সেই অবস্থাই বঝায়। কর্মযোগের দ্বারা
ভক্তিযোগ সম্পূর্ণ হয়; আত্মমুক্তিদারক বদ্ধিযোগ shah
কর্মযোগের দ্বার! সার্থক er) এইরূপে গীতা নিষ্কাম কর্মের
প্রয়োজনীয়তা বঝাইয়াছে এবং সাংখ্যদের কেবল বাহিক,
শারীরিক বিধি পরিত্যাগ করিয়৷ তাহাদের আভ্যন্তরীন
জ্ঞানের প্রণালীর সহিত যোগ প্রণালীর মিলন
করিয়াছে | কিন্তু এখনও একট] মূল সমস্যার সমাধান হয় নাই। মানুষ
সাপারণতঃ যে কর্ম করে, শুধু কামনার বশেই তাহা করিয়৷
থাকে: wera যদি কামনা] হইতে মুক্ত হয় তাহা হইলে
ত aha কোন প্রবৃত্তি বা প্রয়োজনীয়তাই থাকিবে a
শরীর রক্ষার জন্য কতক গুলি কর্ম করিতে আমর! বাধ্য হইতে শোকের “faa” শব্ষটাকে লইয়াই বে এই care “নিয়ত” করা হইয়াছে
তাহাতে আর সন্দেহ নাই। প্রথমে কুন্ট একট] তথ্য বর্ণনা] করিলেন--যে
ব্যক্তি মনের দ্বারা Siemans নিয়মিত করিয়। কর্্মেন্দিয়ের দ্বারা কর্মযোগ
অনুষ্টান করে সই শে--মনদ| নিয়মা আরভতে কর্মমযেোগম এবং ঠিক
ইহার পরেই এই তথাবর্না হইতে একটা উপদেশ বাহির করিলেন, ইহ।র
WAS, F লইয়া ইহাকে একটি বিধিতে পরিণত করিলেন-_নিয়তং কুরু ey ত্বম
--তৃমি নিয়ত wy sa এখনে “নিয়তম্" ace “নিয়ম্য”কে লওয়া হইয়াছে!
বাহ্যবিধির দ্বারা নির্দিষ্ট নৈনিতভিক কর্ম are মুক্ত নৃদ্ধির দ্বারা নিয়ত কামনা-
শল্য wes গীত।র শিক্ষা |