ফেলোসিপের লেকচর [বর্ষ-৫] | Felosiper Lecture [Yr. 5]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
[ tele | বিষয় পৃষ্ঠা te fe. খষিদিগের দর্শনশাস্ত্রে ত্রম থাক্কিলে তাহাদের ধর্মসংহিতাতেও ভ্রম থাকিতে পারে ৭২ ২১ ধর্মসংহিতাতে ভ্রম থাকিলে ধর্মকশ্মে লোকের প্রবৃত্তি হইতে পারেনা ৭১ ১ খষিদের বুদ্ধির তীক্ষুতার তারতম্য ণাক] MAGE নহে ৭৪ 4 ASF ও AAS ৭৫ ১৫ াঁয়াদিদর্শনে তর্কের প্রাধান্যের কারণ ৭৭ a কুতার্কিকদেগের পিরাসের aa শ্রুতিবিরুদ্ধ তর্কের Siaiy দোষাবই ATS ৭৮ ২ দশনকর্তার। ভ্রান্ত হইয়া ক্রুতিবিরুদ্ধ তর্কের উপন্তাস করেন নাই ৭৮ ১৮ শ্রুতিবিরুদ্ধ অংশ নির্ণয় করিবার উপায় ৭৯ ৩ দর্শনশাস্ত্রে ভ্রম হইলেও ধর্মস'হিতাতে ভ্রম না হইবার হেতু ৮০ ১৫ পূর্বতন বৈদিক সমাজের অবস্থা ও বেদবিদ্যালাতের রাঁতি ৮২ ২ স্থতিকারদের যোগবল ছিল ৮৪ ¥ খষিদের মতভেদ স্মৃতির অপ্লামাণ্যের কারণ নহে we de ধর্মসংহিতা প্রণয়নের হেতু ৮৭ ১২ স্থতিশান্ত্রে ধর্শ্বের ন্যায় অর্থ ও AAAS উপদেশ আছে ba সমস্ত স্বতি যুক্তিমুল নহে ৯১ = & ন্যায়দর্শনপ্রণেত। গৌতম এবং ধর্মসংহিতার প্রণেতা গৌতম এক লেন ৯৩ ৪ ন্ায়দশনপ্রণেতা গৌতম, ধর্মশান্ত্রপ্রণেতা! গৌতম" ৯৪ ২৩ চতুর্থ লেক্চর। দেহাত্মবাদাদির খণ্ডন স্তায়দর্শনে বিশেষরূপে কথিত হইয়াছে 234 ১৭ দেহাত্মবাদাদির খণনের ফল ৯৮ ১



Leave a Comment