For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)উপক্রমণিকা। ' ৬$ আমার নিতান্ত বামনা ছিল, কিন্তু এবদ্বিধ বিপুল গ্রন্থের
অনুবাদ করণে আমার অবকাশ NS) তঙ্জন্য সম্প্রতি এ
গ্রন্থের মূল wists অবলম্বন পূর্বক প্রয়োজনীয় বিষয়
সকল শ্ীকৃষ্ণসংহিতা গ্রন্থরূপে সংগ্রহ করিলাম। সংগ্রহ
করিয়াও সন্তোষ না হওয়ায় তাহাকে বঙ্গভাষায় অনুবাদ
করিলাম। আশা করি পরমার্থতত্ত্ব নিরূপণে.এই গ্রন্থথানি
বিজ্ঞজনেরা সর্ববদা গাঢ়রপে আলোচনা করিবেন।
পরমার্থতত্ত্রে সকল লোকেরই অধিকার আছে । কিন্তু
আলোচকগণের অবস্থাক্রমে তাহাদিগকে তিন ভাগে বিভাগ
কর যায়।* tetera স্বাধীন বিচার-শক্তির উদয় হয় নাই
তাহারা কোমলশ্রদ্ধ নামে প্রথম ভাগে অবস্থান করেন।
বিশ্বাস ব্যতীত তাঁহাদের গতি নাই। শাস্ত্রকার যাহা
বলিয়াছেন তাহা ঈশ্বরাজ্ঞা বলিয়! না মানিলে তাঁহাদের
অধোগতি হইয়া পড়ে। তাঁহারা শ্রীকৃষ্ণ তত্বের স্কুলার্থের
অধিকারী, wate বিচারে তাহাদের অধিকার নাই। যে
ATS সাধুসঙ্গ ও সদুপদেশ দ্বারা ক্রমোন্নতি সুত্রে তাহারা
উন্নত না হন CATT তাঁহারা বিশ্বাসের আশ্রয়ে আত্মো-
ম্নতির যত্ন পাইবেন | বিশ্বস্ত বিষয়ে যুক্তিযোগ করিতে সমর্থ
হইয়াও যাহারা পারংগত না হইয়াছেন তাহারা যুক্ত্যধি-
কারী বা মধ্যমাধিকারী বলিয়৷ পরিগণিত হন। পারংগত
পুরুষেরা সর্ব্বার্থমিদ্ধ! তাহারা অর্থ সকল দ্বারা স্বাধীন * যশ্চ মুঢ়তমোলোকে FHS বুদ্ধেঃ পরংগতঃ |
* তাবুতৌ সুখমেধেতে ক্লিশ্যত্যন্তরিভোজনঃ ॥ ভাগবতং |