পৌরানিক কথা | Pouranik Katha

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
পুরাণের ব্য | of NEN EN নাত আরা পলা দল a EE KA দা সপ ৭ eS এত Ra NIHON AN সলাত St A NN EN LO যোগী নামারূপ রসের ei হয় এবং তাহার পর তৃণাদির অদ্কুরোদ্গম হয়, সেইরূপ FHT প্রথমে “সর্গ”, তাহার পর “বিসর্গ” হয়। ৪। প্রলয় বলিলেও CHAM অত্যন্ত নাশ বুঝিতে হইবে না। : প্রলয় অপেক্ষা! নিরোধ কথা সত্যের অধিকতর বাঞ্জক। কিন্তু নিরোধ কথার একটি নিগুড় ভাব আছে, যাহ সাধারণে ধারণা করে না। OWA কিংবা চেতন ঈশ্বরের শয়নকে নিরোধ বলে। “নিরোধোইস্তানুশয়নমাত্মনঃ HE শক্তিভি?” ভা, পু, ২--১০--৬। আমরা প্রতিদিন শয়ন করি। সেই সময় আমাদের দেহরূপ উপাধিGost থাকে। আমাদের শক্তি সকল কতক নিশ্চেঞ্ত থাকে, কতক কার্য করে। প্রতিদিনের শয়ন অল্পকাল মাত্র স্থায়ী। শরীর নিশ্চেষ্ট হয়, কিন্তু নষ্ট By al | মৃত্যুও ata শয়ন | কিন্তু AGES 5 রী্ষকালব্যপ | * শয়নে দেহ রূপ প্রকৃতির নাশ হয়। এবং ভন্তান্য VN জীকৃতি ( মন ইত্যাদি ) জীবের ক্ষেত্রকে আশ্রয় করিয়৷ থাকে। ও ক্ষেত্রকে “কারণ- শরীর” বলে। যেমন ব্রম্মাণ্ডের ক্ষেত্র মূল প্রক্কৃতি, মেইরূপ জীবদেছের ক্ষেত্র BAMA | মনুষ্য প্রতিদিন শয়ন করিলে শরীর CHAT নিশ্চেষ্ট হয়, কিন্তু শরীরের সহিত একবারে FARA AT না। কারণ অল্পকাল পরেই আবার শরীরের প্রয়োজন হয়। কিন্তু মৃত্যুর els mace শরীরের সহিত বিচ্ছেদ হয়। শরীরের সহিতি বিচ্ছেদ হইলেই শরীর খণ্ড খণ্ড হইয়৷ বিচ্ছিন্ন হয় ও শ্রীরের নাশ হয়। MATE ধাতুস্মূহের একত্র অবস্থান এবং শরীরের জীবন শক্তি চেতন জীবের সংযোগ সাপেক্ষ। শরীরের লয় কিছু স্বতন্ত্র নহে। জীবের শয়ন- ' জনিত শরীরের সহিত যে বিচ্ছেদ তাহাই শরীরের লয়।



Leave a Comment