For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)খবেদনস্তাবৎ ahorstates |
we fay কাণ্ডে নিত্য . amet বেদ BE ভাগে বা দুই কাণ্ডে বিভক্ত | aca পুর্বকাণ্ডে
নিত্য, নৈমিত্তিক, কাম্য ও নিষিদ্ধ এই চারি প্রকার soda বিষয়
বর্ণিত আছে। "* অত উত্তরকাণ্ড wires আত্যস্তিকপুর্ুষার্থ-
সিদ্ধিশ্চ দ্বিবিধ। | সদ্যোযুক্তিঃ ভ্রমুক্তিশ্চেতি। তম্মাছ্-
ত্রকাণ্ডে ত্রম্মোপদেশ-ত্রম্মোপাস্তিশ্চেত্যুভয়ং প্রতি-
পাদ্যতে। ং 'তৈত্তিরীর সংহিতা, প্রথম ste, প্রথম প্রপাঠক, প্রথম Tals |.
অনস্তর উত্তর sice সদ্যোমুক্কি ও ক্রমমুক্তি রূপ ছুই প্রকার
আত্যপ্তিক পুক্ষার্থপিদ্ধির বিষ্য় নির্ণয় eal হইয়াছে; একারণ উত্তর
কাণ্ডে ব্রগ্ববিষয়ক উপদেশ এবং "্রদ্মোপামনা এই ছুরইটা বিষয়*প্রতি- ola করা হয়। দ্বাবিমাবথ পদন্থানৌ যত্র বেদাঃ প্রতিষ্ঠিতাঃ |
প্র্ত্তিলক্ষণে aoa নিরত্তৌ চ বিভাষিতঃ ॥
বাজমমেয়মংহিতোপনিষদ্ভাষো্ো
শঙ্করাচার্য্যধুত বচন |
বেছে ছুই প্রকার ধর্শ প্রতিষ্ঠিত, আছে। (>) প্রবৃত্তিলক্ষণ ধর্ম
অর্থাৎ কর্মকাণ্ড, এবং (২) নি্বত্তিলক্ষণ ধর্ম অর্থাৎ জ্ঞালকাণ্ড ৷
এই কর্মকাণ্ড ও জ্ঞানকাণ্ডের মধ্যে কর্মকাণ্ড FN অর্থাৎ অনৈত্য
ফল দানকরে এবং জ্ঞানকাণ্ড অবিনাশী Atte অনন্ত ফলের AALS! |
যথা,-__ভগবান্ TWA শুকদেবকে কহিয়াছিলেন,--