ভারত মহিলা [সংস্করণ-২] | Bharat Mahila [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
তভারতমহিলা। ১১ নাই ।” স্ত্রীলোকের! যে অবরোধবত্তী ছিলেন না তাহার আরও প্রমাণ এই থৈ APRS] সর্বদাই সপ্তর্ষিদিগের সমভিব্যাহারনিণী থাকিতেন | রাজাদিগের প্রধান! মহিযী প্রায়ই সিংহাসনার্ত- তভাগিনী হইতেন। আর CARS ধর্্মাচরেৎ” এই এক নিয়ম থাকায় প্রায় সকল ধর্ম SeTS স্ত্রীলোকের! পুকরুষদিগের সহিত সভায় উপস্থিত হইতেন ৷ যাজ্ঞবক্ক্য লিখিয়াছেন, ক্রীড়াং শরীরসংস্কারং সমাজোৎতনসবদর্শনং | হানাং পরণৃহে যানং তাজেৎ প্রোষিতভত্ত্ৃকা ॥ স্বামী বিদেশে গেলে স্ত্রী পরের বাটী যাইবে না কোন সমাজ বা Canvas উপস্থিত হইবে alt ক্রীড়া করিবে না, হাস্ত করিবে a, এবং শরীর সংস্কার করিৰে Wi অতএব, স্বামী গৃহে থাকিলে, স্বামীর অনুমতি লইয়া স্ত্রী সর্বত্র গতায়াত করিতে পারিত, তাহাতে কোন সন্দেহ নাই । ° (স্ত্রীলোকদিগের বিদ্যা শিক্ষ! ৷ ) “ ক্ল্লাপ্যেবং পালনীয় শিক্ষণীয়াতিয্ত্বতঃ”--যেমন পুত্রের শিক্ষাদান আবশ্যক সেইরূপ স্তীলোকরিগেরও শিক্ষাদান আব- শাক । oF শিক্ষা কিরূপ? ছুরূহ শাস্ত্র বেদ ভিন্ন স্ত্রীলোকে সকল শাস্তরেই অধিকারিণী। কিন্তু আমরা! দেখিতেছি ata প্রভৃতি স্ত্রীলোক came সম্পূর্ণ অধিকারিণী হইয়াছিলেন। এবং একস্থলে মহর্ষি Wes, স্ত্রীলোকদিগকে বেদে উপদেশ দিতেছেন্ন। বেদ ছুই প্রকার, কর্মকাণ্ড ও জ্ঞানকাণ্ড ৷ ইহার মধ্যে জ্ঞানকাগু অতি gaz, কিন্তু গাগী যাজ্ঞবক্ক্যের নিকট জ্ঞানকাণ্ডেই উপদেশ পাইয়াছিলেন। ভবভূত্তিপ্রণীত উত্তর Baw নাটকেও দেখা যায় যে একজন তাপসী cams অর্থাৎ



Leave a Comment