For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand) ও মানব চরিত্রের অভিজ্ঞতাই etki | পৃথিবীর অধিকাংশ. কাুনিচ গ জীবনে.
দেখা যায়, তারা বিশেষ শিক্ষা না.নিয়েই এ পথে এসেছেন। হঠাৎ কোন
পরিবর্তন এসে তাঁদের জীবনের গতিপথ বদলে দিয়েছে। কেউ ইঞ্জিনিয়ার
থেকে PAS হয়েছেন, কেউ frets থেকে, কেউ ately বিভাগ
থেকে, কেউ বা শিক্ষকতা থেকে। কিন্তু ধারাই এসেছেন প্রত্যেকেই: কমবেশী
রকমের চিত্রাহ্রারী ছিলেন। তারপর এপথে আসার পর অধ্যবসায়ের
সঙ্গে পরিশ্রম করেছেন এটিকে আয়ত্ত করতে। এমন দেখা যাঁর, অসাধারণ
প্রতিভা ও সুদক্ষ হাত এক সঙ্গেই জন্ম নিয়েছে এবং ছোটবেলা! থেকে তাদের
পরিচয় ফুটে উঠেছে-_যেমন ওয়ার্টডিদ্নে। কাটুনছবি সন্ধন্ধে আলোচন| করতে গেলেই এর ame বৈচিত্র্যের কথা
মনে আসে। প্রত্যেক শিল্পীরই এক এক রকমের নিজস্ব ্টাইল আছে।
আমরা শুধুই অতি সাধারণ ভাবে আলোচনা! করব। BEA রেখার Tats প্রধান। রেখার প্রত্যেক বিশেষ ভঙ্গি বিশেষ
ভাব ফুটিয়ে তোলে। এর সঙ্গে মোটামুটি ভাবে মনস্তত্বের অনেক স্থানে
সম্বন্ধ আছে। চারুকলায় যেমন রেখার Stal আছে কাটুনেও এর বিশেষ
অর্থ আছে। যেমন বৃত্তাকার রেখা দিয়ে যে মুখ আকা হ'ল, সে মুখ সাধারণতঃ
যে লোককে বোঝাবে সে হবে বোকা, ধনী, অলস কিছা বিলাস-পুষ্ট শ্রেণীর
আবার সরল রেখা এবং রোণবহুল মুখ দেখলে মনে হবে নে ব্যক্তি হয়ত
শক্তিশালী, পরিশ্রমী, দরিদ্র, war জাতীয়। কাটুনের সাধারণ নিয়ম রেখার
বাহুল্য বর্জন । রেখা সংখ্যায় কম হওয়াই Teta অনাবস্তক বেশী রেখায়
ছবির তীব্রতা কমিয়ে দেয় দৃষ্টিকে বিক্ষিপ্ত ক'রে দিয়ে। এবং অনেক সম,
com রেখার প্রয়োজন হয় শুধু রেখার দুর্বলতা ঢাকবার ae! অব্য
অনেক বড় কাটুনিটের dren বহু রেখা দ্বিয়ে চিত্র রচনা করা। যেখানে