বইয়ের লেখক
বইয়ের আকার
4 MB
মোট পৃষ্ঠা
128
ধরণ
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)রঙ্গমঞ্চে অভিনীত হওয়াই যে নাটকের চরম এবং পরম সার্থকতা,
এ ধারণা আমার casi কারণ, এমন অনেক নাটকের কথা আমি জানি,
Wes সত্যিকারের রস-সুষ্টি আছে, অথচ wr অভিনীত হয়নি, এবং এমন
নাটকও অনেক আছে--যা” দিনের পর দিন অভিনীত হয়ে চলেছে, অথচ
না আছে SPs কোন নাটকীয় উপাদান না আছে তা”র প্রাণ। রঙ্গমঞ্চে
অভিনীত হতে নাটকের উপাদানই যে সব চেয়ে বড় কথা নয়, এ অপ্রিয়
সত্যটাকে প্রকাশ করে” কোন লাভ নেই, কেননা, যে মাপকাঠিতে তার
বিচার হয়, তার চেহারাটা খব সুন্দর নয়। কিন্তু, নাটক যেমনই care, BPS একটা বিশিষ্ট রূপ তারাই দিতে
পারেন, dal করেন wa বিভিন্ন চরিত্রের অভিনয়। এক-একটা নতুন
নতুন টাইপের WW করে” তারা সার্থক করে” GALS পারেন ASI |
তাই, অভিনীত নাটকের সাফল্যের জন্য নাট্যকারের বাহাদুরি যতখানি,
তেম্নি ধারা ora অভিনয় করেন,-_যারা করেন wa মংগঠন,--
পরিচালক থেকে আরম্ভ করে” মঞ্চমায়াকর পর্য্যক্ক--কারও বাহাদুরিই
তা'র চেয়ে কম নয়। নাটকের সাফল্যের গৌরব শুধু এক! নাট্যকারের
নয়, একা অভিনেতৃগণের নয়, কিংবা নয় শুধু সংগঠনকারীদের ;— APC
সমবেত চেষ্টাই সার্থক করে” তোলে অভিনয়কে |