হিন্দুত্ব [সংস্করণ-২] | Hindutwa [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
নি সম্পন্ন বিবাট মনুষ্য বলা যায, তাহ! হইলে Ta হয al) এই wAtatas ণমীলিকতান একটি অর্থ এই যে, cate, casa, Wid, বিজ্ঞান, পমাজপ্রণালী-- কিছুরই নিমিত্ত হিন্দু কাহাঁবো নিবট fopata at নয়। '+ নূর যাহা যাগ আছে, সবই তাহায নিজেব। এতই নিজেব যে, WA সপন আপন প্রণালী আমল পরববিবরন না কবিলে সিন্মিৰ কোনটার কিছুমান গ্রহণ কবিতে পাবে না। এতই faced মে, অপবের বিছুই গগতে থাকিতে পাবে না ও থাকিবাব আবশ্যকতা ও নাই। হিন্দুধর্ে ACT SS আছে বা মুদলমান ed ete আছে এইবূপ cq সকল কথা শুনিতে পা ওযা ata, তাহা নিতান্য ayers, একবাবেই অবিশ্বাস্য । Hid সোহহ*, লয়, SHOT, কড৷ত্রান্তি, বিবাহ, মূর্তিপূঙ্ণ প্রতি প্রবন্ধে হিন্দুত্বের যে যে লক্ষণে উপনীত হওয়া গিয়াছে, তাই! বিবেচনা কঠর্পিযা দেখিলে বুঝা যাইবে যে, হিন্দুৰ মনেব স্যায় ANAS, সমগ্রব্যাপী মন পুণিবীতে আব নাই। জগতে যাহা বিচছু আছে- ছোট বড় সজীব ate oR ভূত বর্তমান ভবিষ্যৎ প্রক্কৃতি পুরুষ, হিন্দুৰ মনে সকলই আছে। জগতে যেমন অভিন্ন অবিচ্ছিন্ন অপূর্ব ভাবে একে BAT সকলের সহিত এবং সকলে একেব সহিত গ্রথিত আছে, foya মনে তেমনই গ্রথিত আছে। fey মন জগতেব ছুঁচে ঢালা! (cosmically constituted) মন। এমন feats মন কি আব আছে ? আব এমন মন Atel হইবাব aw আমাদেব কত OH, কত সাধনাই কবিতে ‘sera আমবা দে ষনেব উত্তবাধিকাবী হইয়াও দে মন আয়ত্ত কবিতে নিতান্ত অক্ষম হইয৷ পডিয়াছি। অক্ষম হইয়া fix নামেব ASIST অযোগ্য হইযা পড়িযাছি। এক সময়ে আমাদের এত . বড় মন ছিল, wy এই গর্ব কবিলে আমবা ভিদ্দুনামেব যোগ্য হইব ' না, ববং অবিকতব অযোগ্যই হইব। প্রাচ।ণ “।ভবের গর্ব (করা মনুষ্যত্ব নয়, প্রাচীন বৈভব পুনর্লাভ কবাই মদয্যঃ কিন্তু আমাদের .



Leave a Comment