হিন্দুধর্ম্মের নবজাগরণ [সংস্করণ-২] | Hindu Dharmer Nabajagaran [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
aera mee প্রভৃতি বৈদিকমন্ত্র উচ্চারণ সহকারে ভিন্ন ভিন্ন et বেদৌযুক্ত বিভিন্ন aces নানাবিধ আছতি দ্বারা প্রাপ্য ফলসমুহ যতই বাঞ্ছনীয় হউক, সমুদয়ই ভোগৈকফল ; আর কেহই কখন এগুলি মোক্ষজনক বলিয়৷ তর্কে প্রবৃত্ত হয় নাই। সুতরাং, আধ্যাত্মিকতা ও মোক্ষমার্গের উপদেশক জ্ঞানকাণ্ড, যাহা আরণ্যক বা শ্রুতিশির afm কথিত হয়, তাহাই ভারতে চিরকাল শেষ্ঠ আসন অধিকার করিয়াছে ও চিরকাল করিবে। সনাতন ধর্শ্মের নানামতমতান্তররূপ গোলকরীধায় দিগ্ভ্রান্ত, একমাত্র যে ta সার্বজনীন উপযোগিতা, তৎপ্রচারিত “অণোরণীয়ান্‌ মহতো মহীয়ান ব্রম্মের অবিকল প্রতিবিশ্বস্বরূপ--_পূর্বব্রান্তসংস্কারবশবত্তাঁ হইয়া তদ্ধর্মমর্মবোধে অক্ষম, জড়বাদসর্বরস্ব জাতির নিকট খণসূত্রে প্রাপ্ত আধ্যাত্মিকতার মানদণ্ডাবলম্বনে অন্ধকারে অস্বেষণপরায়ণ, আধুনিক হিন্দুযুবক বৃথাই তাহার পুর্বব- পুরুষগণের ধর্ম বুঝিতে OB) করেন এবং হয় এ চেষ্টা একেবারে পরিত্যাগ করিয়৷ ঘোর acer হইয়া পড়েন অথবা স্বাভাবিক ধর্্মভাবের প্রেরণায় পশুজীবন- যাপনে অসমর্থ হইয়া প্রাচ্যগন্ধী বিবিধ পাশ্চাত্য জড়- বাদের নির্য্যাস অসাবধানে পান করেন এবং শ্রুতির এই ভবিষ্যদ্বাণী সফল করেন £--



Leave a Comment