For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)অবতরণিকা > এই সময় গুহ শক্তি-সাধনা we পথে থাকিয়] চক্র-বিশেষের »ধ্যে সীমাবদ্ধ হয়। শক্তি
সাধনার রহস্তময় প্রকৃতি নিজেদের চারিদিকে আবরণ স্বষ্টি করায়, অবৈষ্ণব জনের
নিকটও ইহ] অহেতুক ভয় ও বিশদ্ময়ের কারণ হইযা উঠে। বৈষ্ণবগণের দষ্টতে ইহা
তো নিন্দনীয় ছিলই |
বৈষ্ণবদের নিকট শাক্তের বামাচার সাধনা যে feat নিন্দনীয় হইয়া উঠিয়াছিল,
চাপালগোপাল ও শ্রীবাসের কাহিনীই তাহার উজ্জ্বল দষ্টান্ত। চাপালগোপাল epics
ewe করিবার oy
ভবানী পূজার সব সামগ্রী লইয়া।
রাত্রে প্রীবামের দ্বারে স্থান লেপাইযা ॥
কলার পাতের উপর ey ওও ফুল |
হরিদ্রা সিন্দুর errs তণুল || ( চৈঃ চঃ আদি, ১৭)
পরদিন নিজ গৃহদ্বারে শক্তিপূজার এই সব উপকরণ দেখিয়া Slat অত্যন্ত ক্ষুব্ধ
5ইলেন, AFH wise আনিয়া দেখাইযা! এমন ভাবে কথা কচিতে লাগিলেন যেন
ভবানী fol করা এক মহা অপরাধ। উপরন্তু, প্রবাস তখন,
হাড়ি আনাইয়| সব দূর বরাইল।
গঙ্গাজল গোময়ে সেই Bly লেপাইল || (চৈঃ bs আদি, ১৭ ) অবৈষ্ণব জনের মধ্যে ও Batty সম্পর্কে একটা ৰিদ্ময়কর, ভয়াবহ ধারণা ছিল।
মহাপ্রভু যখন শ্রীবাসের waeta We সারারালি ধরিষা কীর্তন করিতেন, তখন,
শুনিয়] পাষওী সব মরয়ে বল্ গিযা।
নিশায এগুলা খায় মদিরা আনিয়া i
Val সকল মধুমতী সিদ্ধ জানে।
রাত্রিকরিমন্ত্রপডি tea আনে 1 (চেঃ চঃ, মধ্য, ৭ ) cra তান্ত্রিক সাঁধন। ব্যভিচারের লাধনা-_মদির] ও স্ত্রী-ঘটিত ব্যাপার। এই সকল কারণেই শক্তি-মাধনার Weg লইয়া বহুদিন পর্যন্ত কোন কাব্য বা
গান রচিত ey নাই। শক্তিসাধনার রহস্তময় গোপনীয় প্রকৃতি, era কথা
ভাষায় প্রকাশ করিবার অনিচ্ছা, অন্তধন্মাবলম্বীর বিরূপ মনোভাব এবং অপরিচয় হেতু
এই গুহ Ally প্রতি জনসাধারণের ভ্রান্ত ও ভয়াবহ ধারণাই প্রকৃতপক্ষে নাধনতত্
লইয়া SAAS রচনার প্রেরণাকে বিলম্বিত করিয়াছে।