কল্পদ্রুমঃ | Kalpadrum

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
SAGT | exalt astael Stetfacta এই কণা a অভিপ্রেত যে Mia অর্ধ্যেরা তাদৃশ জ্ঞানসম্পত্তি ও RAST লাভ করিতে পারেন নাই । প্রাচীন আর্ধ্যেরা কালনির্ণায়ক গ্রন্থ লিবিয়া যান নাই বলিয়া যাহারা এইরূপ নিন্দাবাদ ক্রেন, তঁহারা নিজেরই বুদ্ধির অল্পতা হেতু আচার্য্যদিগের শৈলী বুঝিতে পারেন না। তাহাতেই এই প্রগাপ বাক্য কহিরা থাকেন। পুর্বাচার্্যদিগের* aah মহৎ অতিমন্ধি ছিল।- য্‌যাই।রা! আমাদিগের ধর্শমংস্থাপন "করিয়াঁ গিরাছেন, তাহারা সামান্য মানুষ বদ্দি আমাদিগের এ সংস্কার জন্মে, তাহা gy নির্ধিকার চিত্তে তাহাদিগের আজ্ঞাপালনে আমাদিগের ইচ্ছা ও যত fata woreda না। আর তাহারা ঈশ্বরসন্ত।ন, তাঁহাদিগের উপদিষ্ট “icq ota ঈীরোপদিষ্ট বাক্যে ভেদ নাই, যদি এ জ্ঞান হয়, তাহা হইলে আমরা তঁাহাদিগের বাক্যে watআস্থা করিয়| তদন্সারী আচরণ করিব, সে বিষয়ে সং, নাই, কিন্তু সেই শাস্ত্রপদেষ্টাদিগের প্রাদুর্ভাব কাল যদি নির্ণাত থাকে, তাই হইলে তাহাদিগের প্রতি “দশ্বরবুি হইবার সম্ভবনা অল্প। TT “ats পুত্র, তিনি যাঃবলিয়াছেন, আমাদিগের হিতার্থই বলিয়াছেন ; অতএব ভাহার বাক্যেবিচিকিৎনা eal উচিত নয়, লোকে এই বিবেচনা করে বলি- ঠাই Sal os শাস্তে ভক্তি করিয়া তিনি যা বলিয়াছেন নির্বিকার চিত্তে Shera আঁঢরুন/করিয়া থাকে। কিন্তু যদি কেহ এরূপ লিখিতেন, az রাম্জুরণ্র' গার, রামচরণের পুত্র, TAG গাই ১২৩০ সালে ভদ্রেশ্বরে জন্মি- য়াছেন, Me’ হইলে লোকের aga প্রতি যে শ্রদ্ধা ভক্তি আছে, otal কখনই হইত al এবং তিনি আমাদিগের মাননীয় ভগবান মহর্ষি মন al হইয়া রাঁমমনু হইয়া উঠিতেন সন্দেহ নাই। ধর্মানংস্থাপকদিগের মহামহিনশালী অবিদ্রেয় পদার্থ হওয়া চাই) তাহা না হইলে তাহাদিগের প্রবর্তিত ধর্ম আধুনিক ব্রাহ্মধর্শ্যের ন্যায় দুর্মশাপন্ন হইয়া উঠিত। গ্রীষ্ট একজন ধর্ণাপ্রবর্তক, Sizta জীবন কাল নির্দিষ্ট আঁছে বটে কিন্তু তিনি ঈশ্বরের পুত্র বলিয়া বর্ণিত হইয়টছেন; মহম্মদ ঈখরের প্রেরিত aaa পুঞজিত হইয়া থাকেন। আগ্লাদিগের ধর্ণানংস্থাপকেরা ইই।দিগের অপেক্ষা দ্বিগুণ মহত্ব লাভ করিয়া- ছেন। প্রথম, তাহারা ঈশ্বরের পুত্র, দ্বিতীয়, তাহাদিগের উৎপত্তি কাল faz নাই। যাহা হউক, মনন কোন, কালে প্রাছুতুত হইরাছিপেন, এক্ষণে তাহার নির্ণয় করিবার চেষ্টা বিড়ম্বনা দন্দেহ নাই । অতএব MMB,



Leave a Comment