ভারতের চিত্রকলা [সংস্করণ-১] | Bharater Chitrakala [Ed. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
pl (সংখ্যা fice পৃষ্ঠার উল্লেখ করা হয়েছে?) ভূমিকা প্রম্ত!ব ১ প্রথম অধ্যায় : ভারত চিত্তকলার আদিকাণ্ড ৫ চিত্রকলা চর্চার অস্থবিধী (৫) ইতিহাসের আগের যুগ: সবচেয়ে পুরমে| ছবি ওঁহাচিত্র (৬) কাইমুর পর্যতপ্তহার ছবি (৭) মির্জাপুরের গুহা (৭) রায়গড়ের PERT (৮) অন্যান গা (৯) দুই নদীর দেশ: বালুচিত্তান আর fing ঃ রাখালদাস বন্দ্যোপাধ্যায়, হারগ্রীভ স্‌ অরেল ন্টাইন (১০) ননীগোপাল মজ্তুমযার (১১) কোয়েটা, রা quis, আম্রি, নান্দারা, নাল, কুয়ী, EBT (১১) জোব সংস্কৃতি, রাখা gore (১২) কোয়েটা মংস্কৃতি "৪) নাদ্দার| (১৫) নাল (se) get (se) শাহীটুনম্প (১৭) Ras] আর মহেঞ্জোদারে ১৭ সর বোর উক্তি (১৭) east সংস্কৃতি, জেনারেল siete, স্তর জন মাশীল, রাখাল্দাম বন্দ্যোপাধ্যায়, ননীগোপাল মজুমদার, মর্টিমর হইলর (১৮) তরগীর গটারি ও ate] Gore (১৯) BE জানোয়ারের ছবি (২০) মাছুষের ছবি (২১) এইচ কারখানার পটারি (২২) মহেঞ্জোদারোর মীল (২৩) পটারিচিত্রের চারিভিক বৈশিষ্ট (২৪) | দ্বিতীয় অধ্যায়: ইতিহাসের যুগে গুহাচিত্র ২৫ যোদীমারা গুহা (২৫) ফ্রেন্কে কি ভাবে হয় (২৫) canal ফ্রেস্কোর বিবরণ (২৬) Saute ডোগৌনিক অবস্থান (২৭) হিউয়েন ate, উরঈজেব, ওয়েলেস্লি, cam tama, মেজর গিল (২৮) বার্জেন, গ্রিফিথ্‌ম, বার্ড, লেডী চেরিংহাম (২৯) ভারতীয় শিল্পীগণ, চেচ্চোনি ও অসিনি, অভ্তস্তাচিত্রের aha হিসাব (৩০) ভারুত, WITTE ও Ati সঙ্গে ae! চিত্রের সম্বদ্ধ (৩১) বৌদ্ধ প্রভাব ও অজন্তাচিত্রের বৈশি্টা (৩২) 'গুহাগুলির এঁতিহাসিক HFS] (oo) Maal ও চীনের খুহাচিত্র, তারানাথের উক্তি (vs) অজন্তার cael রীতি (৩৫) ফ্রেন্কে বুয়োনো ও ফ্রেস্কো CAT (৩৬) শ্রীমতী হেরিংহামের অভিমত, fafea cra মত (৩৭) অজস্তা বিষয়ক বই ও আযালবাম, 'তারানাথের উক্তি (ov) ভারতশিল্পে sow (od) Bawls ৯নং গুহ] (৪%) ১*নং গুহা (৪১) ১৬ আর ১৭নং গুহা (8১--৪২) ১নং Wel (৪৩) ২নং গুহ] (98) অভস্তাচিত্রের বিযয়বস্ত ও অলঙ্কার (৪৫--8৬) অসীম বৈচিত্র্য (৪৭) জন্ত! ও কোণার্ক (৪৮) লরেন্স বিনিয়নের উক্তি (৪৯) অজস্তাচিত্রে ভাস্কর্যের গুণ (৪৯--৫০) বাঘ ৫১ মিগিরিয়া, বাঘ (৫১) বাঘের বিভিন্ন গুহার মংক্ষিধ বিবরণ, sat গুহ] (৫২) বাঘাচজের রীতি বৈশিা, সই mae, ইপ্িয়া সোসাইটির প্রচেষ্টা (৫৩) [ঝ]



Leave a Comment