বৌদ্ধধর্মের ইতিহাস | Boddh Dramer Itihas

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
বৌদ্ধধর্মের ইতিহাস প্রথম ভাগ ভারতবর্ব অধ্যায়-গ্রক গৌতম বুদ্ধের আবির্ভাবকালে ভারতবর্ষের রাজনৈতিক, লামাজিক, অর্থ নৈতিক ও ধর্মীয় পটভূমি : wort ww শতাব্দীতে গোঁতম aad আঁবিভাবেব সাঁহত ভাবতেব ইতিহাসে, দর্শন ও ধর্মে ব ক্ষেত্রে এক aoa Traces Aba aT বৌোদ্ধধর্মেব SORA বাঁলতে TANT Tews যাহা বৃদ্ধকে কেন্দ্র কাঁবযা গাঁডযা উঠিযাঁছিল এবং ইহা অপবাঁদকে প্রাচীন ভাবতেবই Sear! বুদ্ধ প্রবাঁত'ত a প্রাচীন ভাবতে যেব:প দীর্ঘকাল Wie ব্যাপক ও গভীব প্রভাব Taw Tenet তাহাব নদর্শন অন্য কোন দেশেব at ইতিহাসে eae! এই পাঁবপ্রোক্ষতে পাঁতহাসিক Basham-aq উক্ত যে “বদ্ধ ভাবতেব TAS FBT তাহা অত্যন্ত LAS | HAT অপব we Kosambi zag frorntincad নিকট শ্রেষ্ঠ দান হিসাবে গণ্য কাঁব্যাছেন i’ fete বাঁলযাছেন বে ভাবতবর্ষেব alee এঁশযাব ae সমগ্ন দেশগম্লিতে ভগবান: বুদ্ধকে কেন্দ্র কাঁববা awa Viens সভ্যতা, সমাজ, সংস্কৃত ও অর্থ নশীত। PHC, AHL VS শতাব্দীতে সনা হইযা AGT নবম-দশম শতাব্দী- কাল পর্য'স্ত অথাৎ পালয:গ NAS Bar সাডম্বব Ute অব্যাহত fees) উপবস্ত; বলা যায, OV মহাকাব্য 'মহাভাবতে' Ares যে অবদান ভগবান: WIS সেই প্রায একই OTT ভাবতীয় সমাজ ও দশ নেব ক্ষেত্রে। Tey কেবলমাত্র Tor একাঁট ধর্মে'ব ae নন, তান সমাজ- সংস্কাবকও বটে। Tela ছিলেন Tew, সাংসাবিক জীবনেব কোন অভাববোধ হতে তাঁন Aa wat সন্ন্যাসী হন নাই Goze: তাঁন অত্যন্ত SAA মধ্য হইতেই ake সত্যতা উপলাঁখ কাঁবযাছিলেন ৷ তান রাযে মান্যষেব Tt OA, স্যুথ ক্ষণস্থাযী । মানুষকে সাঁঠক' বোঃ ইাতঃং-১



Leave a Comment