বইয়ের লেখক
বইয়ের আকার
40 MB
মোট পৃষ্ঠা
576
For Complaints/Suggesstions related to this material, please clickHere
বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)
(Click to expand)sey এবং পূর্ণ জ্ঞান অনুতব করে, মুক্ত AHI সেই অন্তরাবৃত্ত দৃষ্টি ও চেতনা fra দেখিতে পান
যে এই যাহা কিছু দেখিতেছি তাহা wag সত্তারই সম্ভূতি, ates যিনি
আপনাতে আপনি নিত্য বর্তমান তিনিই এ সমস্ত হইয়াছেন। যাহারা বিশ্ব-
গত অবিদ্যার মধ্যে বাস করে Slat অন্ধ বটে কিন্তু যাহারা শুদ্ধ বিদ্যায় একা-
সত্তিকভাবে অভিনিবিষ্ট হয় তাহারাও wa; একত্রে fam এবং অবিদ্যাকে
যুগপৎ জানা, ASS এবং অসম্ভূতি উতয়ের দ্বারা একসঙ্গে পরম পদে উত্তীর
হওয়া, বিশ্বাতীত এবং বিশ্বগত আত্বার উপলব্ধি যুগপৎ লাভ করা, লোকোত্তর
এবং লোকবিস্থষ্টর মধ্যে আত্মজ্ঞানে এক সঙ্গে “fete হ ওয়া-ইহাই অখণ্ড
পূর্ণ জ্ঞান, ইহাই অমৃতত্ব লাত। এই সমগ্র চেতন৷ তাহার পুর্ণ জ্ঞানের সঙ্গে
দিব্যজীবনের ভিত্তি গড়িয়া তোলে এবং তাহা লাভ করা৷ সম্ভব করিয়৷ তোলে |
ইহা হইতে আমরা এই পাই যে পরম JeHA পরম সত্য অনির্দেশ্য দৃঢ় একত্ব
শুধু নয়, যাহার মধ্যে শুদ্ধ GTS) ছাড়া আর কিছু নাই এবং বহু ও ASCs
বর্জন না করিলে যাহাকে পাওয়া যায় না তেমন এক GY নহে : সে
সত্য এমন কিছু যাহা এই সকল বিশেঘণের অতীত, নেতি বা ইতি ভাবের
কোন বণনা দ্বারা তাহার স্বরূপ প্রকাশ করা যায় না। সকল ইতিবাদ ও
সকল নেতিবাদ দুইই তাহার qo বিতভাব মাত্র প্রকাশ করে এবং যুগপৎ চরম
ইতি এবং চরম নেতি এই উভয় ভাবের মধ্যে fem আমরা সেই পরম নিত্য-
বস্তুতে coal faces পারি। তাহা হইলে আমাদিগের নিকট সত্যবস্তরূপে এক দিকে উপস্থাপিত
ean হইল নির্ণ্বিশেঘ এক way rae, অদ্বিতীয় শাশৃত এক UTS; এব:
আমরা নিষ্ক্রিয় এবং নিঃশব্দ আত্ম বা নিঃসঙ্গ নিশ্চল পুরুঘের অনুভূতির মধ্য
দিয়। অলক্ষণ অব্যবহার্য্য এই পরম বস্বর দিকে অগ্রসর হইতে পারি,
ze শক্তির--তাহা sateen মায়াই হউক বা গঠনক্ষমা প্রকৃতিই হউক--সকল
fon fara করিতে পারি, বিশ্ব ভ্রমের সকল চক্রাবর্তন হইতে fete হইয়া,
শাশুত শাস্তি এবং নৈঃশব্দোর মধ্যে ACA করিতে পারি, ব্যক্তিসত্তার হাত হইতে
অব্যাহতি লাভ করিয়! অদ্বয় পরম সতের মধ্যে আত্মহারা হইয়া যাইতে অথবা
amet ats করিতে পারি। অন্য দিকে পাইতেছি এক সম্ভূতি, যাহা
WIE সত্তারই খাট এক গতি বা fan এবং সত্তা ও Wes এই উভয়ই এক
অদ্বয় পরম সত্যবস্তুর সত্য বিতাব। এ দুই দিকের প্রথমটির তিত্তি হইল
সেই দার্শনিক ধারণ৷, Ae আমাদের ভাবনার এক চরম অনুতুতিকে রূপায়িত্ ¢€