দিব্য জীবন বার্ত্তা [খণ্ড-২] [সংস্করণ-১] | Dibya Jiban Bartta [Vol. 2] [Ed.1st]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
be ore পূর্ণ জ্ঞান অনুভব করে, যুক্ত পুরুষ সেই অন্তরাবৃত্ত দৃষ্টি ও চেতনা frm দেখিতে পান যে এই যাহা কিছু দেখিতেছি তাহা way সত্তারই সম্ভূতি, atts যিনি আপনাতে আপনি নিত্য বর্তমান তিনিই এ সমস্ত হইয়াছেন। যাহারা বিশ্ব- গত অবিদ্যার মধ্যে বাস করে তাহারা Wa বটে কিন্তু যাহার! শুদ্ধ বিদ্যায় একা- স্তিকতাবে অভতিনিবিষ্ট হয় তাহারাও GE; একত্রে বিদ্যা এবং অবিদ্যাকে যুগপৎ জানা, Wels এবং অসম্ভূতি উতয়ের দ্বারা একসঙ্গে পরম পদে উত্তীর্ণ হওয়া, বিশ্বাতীত এবং বিশ্বগত আত্মার উপলব্ধি যুগপৎ ats করা, নোকোত্তর এবং লোকবিস্থষ্টর মধ্যে আত্মজ্ঞানে এক সঙ্গে প্রতিষ্ঠিত হ'ওয়া--ইহাই অখণ্ড পূর্ণ জ্ঞান, ইহাই GSW লাত। এই সমগ্র চেতনা তাহার পূর্ণ জ্ঞানের সঙ্গে দিব্যজীবনের ভিত্তি গড়িয়া তোলে এবং তাহা লাভ করা৷ সম্ভব Sin তোলে | ইহা হইতে আমরা এই পাই যে পরম বৃদ্মের পরম সত্য অনির্দেশ্য দৃঢ় একত্ব WY নয়, যাহার মধ্যে শুদ্ধ SHS ছাড়৷ আর কিছু নাই এবং বছ ও সাম্তকে বর্জন না৷ কবিলে যাহাকে পাওয়া যায় না তেমন এক GAY WE; সে সত্য এমন কিছু যাহা এই সকল বিশেঘণের অতীত, cafe a ইতি ভাবের কোন বণনা দ্বাবা তাহার স্বরূপ প্রকাশ করা যায় না। সকল ইতিবাদ ও সকল নেতিবাদ দুইই তাহার qe বিভাব মাত্র প্রকাশ করে এবং যুগপৎ চরম ইতি এবং চরম cafe এই উভয় তাবের মধ্যে frm আমরা সেই পরম নিত্য- বস্তুতে পৌ'ছিতে পারি। তাহা হইলে আমাদিগের নিকট সত্যবস্তরপে এক দিকে উপস্থাপিত করা হইল নির্ঘ্বিশেঘ এক wag সত্বস্ত, অদ্বিতীয় শাশৃত এক আত্মসত্তা ; এবং আমরা নিষ্ক্রিয় এবং নিঃশব্দ Stn বা নিঃসঙ্গ নিশ্চল পুরুষের অনুভূতির মধ্য fra অলক্ষণ অব্যবহার্য্য এই পরম বস্তুর দিকে অগ্রসব হইতে পারি, ze শক্তির--তাহা ভ্রমাস্িকা মায়াই হউক বা গঠনক্ষমা প্রকৃতিই হউক--সকল fern নিরুদ্ধ করিতে পারি, বিশ্ব ভ্রমের সকল চক্রাবর্তন হইতে frets হইয়া, শাশৃত শাস্তি এবং নৈঃশব্দোর মধ্যে পুবেশ করিতে পারি, ব্যক্তিসত্তার হাত হইতে অব্যাহতি ats করিয়৷ অদ্বয় পরম সতের মধ্যে আত্মহারা হইয়৷ যাইতে অথবা আত্মতাব ats করিতে পারি। অন্য দিকে পাইতেছি এক সম্ভূতি, যাহ। WIG সতারই খাটি এক গতি বৰ! ক্রিয়া এবং সত্তা ও TES এই উতয়ই এক ay পরম Totes সত্য feta: এ দুই দিকের প্রথমটির ভিত্তি হইল সেই দার্শনিক ধারণা, যাহা আমাদের ভাবনার এক চরম অনুভূতিকে রূপায়িত্ব ¢



Leave a Comment