বাহ্য বস্তুর সহিত মানব-প্রকৃতির [ভাগ-২] [সংস্করণ-৪] | Bahya Bastur Sahit Manab [Pt. 2] [Ed. 4]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
ধর্মা-বিষয়ক নিয়ম-লঙ্ঘনের ফল । ৭ বুদ্ধি্ত্তি ক্ষুব্ধ থাকে, পরমেশ্বরের অসীম কৰুণা বিষয়ে সংশয় জঙ্মিয়| ভক্তি-ব্ততির চরিতার্থতা সাধনেরঞ্জীতি- ভ্রম ঘটে, এবং বিশ্াধিপের বিশ্ব-রাজ্যের. শাসমন- প্রণালীতে নানাপ্রকার অনিয়ম ও বিশৃঙ্খলা কণ্পনা afan ন্যায়-পরতা-ব্বত্তি অতৃপ্ত ছইয়] থাকে। যাছারা জগদীশ্বরের স্থকেশল-সম্পন্ন পরম স্বন্দর নিয়ম সমুদায় শিক্ষা না করিয়াছে, এবং তাহা পুনঃ? পুন? লঙ্ঘন করিয়া তাহার প্রতিফল স্বরূপ অশেষ যন্ত্রণা ভোগ করিতেছে, ও যাহারা আপনাদিগের উপাস্য দেবতাদিগকে বিকটাকার ও HUTT বলিয়া বিশ্বাস করে, পরমেশ্বরের অসীম wedi বিষয়ে তাহাদিগের প্রত্যয় een কি প্রকারে metas হইতে পারে? ঈশ্বরের যথার্থ স্বরূপ জানিলে, এবং Stara নিয়মানুদারে কার্য্য করিলে, মনুষোর জ্ঞান ও ধর্ম রূপ গভীর উৎস হইতে যে কত Tela নিঃ- লারিত হইতে পারে, তাহারা তাহার আভাসও পায় না। কিন্তু তাহাদিগের এ বোধ নাই বলিয়া, কদাপি এঁশিক নিয়মের অন্যথা হইতে পারে না। OTe বাক্তিদিগের দর্শন-শক্তি নাই বলিয়া, চক্ষুত্মান্‌ ব্যক্তি- facts দৃর্কি-স্খ-মস্তেগের ব্যতিক্রম ঘটতে পারে না। জগদীশ্বরের নিয়ম না জানিলে, তাহার নিয়মানু- যায়ী কার্য্য কর সম্ভব হয় না এ কথা বলা বাহুল্য । এই অখিল সংসার রূপ ভ্রম-শূন্য প্রগাঢ় গ্রন্থের আলোচনাই পরমেশ্রের স্বরূপ ও নিয়ম বিষয়ক জ্ঞান লাতের অদ্বি- তীয় উপায় । অতএব, তিনি যে সকল নিয়ম সংস্থাপন



Leave a Comment