ভারতবর্ষীয় উপাসক-সম্প্রদায় [ভাগ-২] | Bharatbarshyia Upasak Sampraday [Pt. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
উপত্রমণিকা। ৫ afea অক্লেশেই বলিতে পারেন, এ কথাটি তে বুঝিবার কথা নয়। কিন্তু সহস। শুনিলে, এ বিষয়টি যতদূর অবোধ-গম্য বোধ হয়, বাস্তবিক ততদূর নয়। সচরাচর গুণ শব্দের যেরূপ অর্থ প্রচলিত আছে, সাথ্য- “one এ তিন গুণের মেরপ অর্থ নয়। এ তিনটি উত্তম, মধ্যম, অধম তিন প্রকার ব্্ত-স্বরূপ | লোকে যেমন গুণ অর্থাৎ রজ্জু দিয় গোৌ-মহিযাদি পশু বন্ধন করে, সেইরূপ, Aaa অর্থাৎ জীব এ সত্ব রজঃ প্রভৃতি তিন বস্তু দ্বারা বন্ধ Reni আছে এই মিমিত্ত এ তিনটি পদার্থ oad afm উল্লিখিত হইয়াছে । অতএব সাথ্য-শাস্ত্রোক্ত এ তিনটি গুণ প্রক্বৃত গুণ ময়; গুণ-বিশিফ্ বস্তু । যন্জ্র হানি gaia a নয়দিক্কা gay! ্বমীলরিমানবদ্জান্‌ ্হলব্বত্তল- qeargunmsery | aaa We Taret স্ব স্তব্যয়ন: yuTVATT- Pq দ্বহদদযুদন্দক্জনিয়য্যান্সক্ধনস্বকাহ্ংজ্জ (AMieaiy nyse 4 ALU AAR-SLAI | সত্ত্ব) ae, Bae এই তিনটি পদার্থ war, বৈশেষৈক-মতানুযায়ী গুণ নয়, কেন A তাহার! সংযোগ, বিয়োগ,)লঘুত, চলত, গুরুত্বাদি গুণ-'বশিষ্ট | লোকে যেমন গুণ AA TG fay: THA করে, েইরূপ,পুরুষ অর্থাং ছীবাত্মারূপ 1S সেই সত্ত্বদে তিন ECs aes মহত্ত্বাদি & feed রজ্জ, দ্বারা বদ্ধ হইয়] site, এই নিরিত লাধ্যু ও বেদাদি “ica ce fsa দ্রব্য গুণ বলয় ব্যবহৃত ছইয়!ছ | জগতের চেতমাচেতম সমুদায় বস্তুতে এ তিন গুণের শক্তি লক্ষিত eta থাকে; যেমন সন্ত গুণের শক্তিতে অগ্নির Beds এবং মনুষ্যের AX ও পুণ্যের উৎপত্তি হয়। acacia প্রভাবে বায়ুর প্রচণ্ড বেগ এবং মনুষ্যের পাপ SCT) তমোগুণের পরাক্রমে জল ও মৃত্তিকার অধোগতি এবং মনুষ্যের WHO ও মনস্তাপ উৎপন্ন হয় | এই তিনটি গুণের কাধ্য ও পরম্পর মম্বন্মাদি লইর৷ সাঞ্্য-শাস্তে সবিশেষ আন্দোলন সহকারে অনেক তর্ক, বিতর্ক, বিচার ও সিদ্ধান্ত আছে। সেই সমস্ত কুটিল ও জটিল অবাস্তবিক বিষয়ের zara লিখিলে, পাঠকগণের Wet বই স্থথের বিষয় হইবে Ni ফলতঃ একবার মনে হয়, চিরকাল এই সমস্ত ভ্রান্তি ভার বহুন করিবারই বা প্রয়োজন কি? atts ভাবি, ইতিহাস-রচয়িতাদিগকে সত্য মিথ্য। সকলই কীন্তন করিতে হয়। স্বর্য্য-জ্যোতিঃ বিশুদ্ধাশুদ্ধ ATA nk ais ca STS অত ৬৮ wee nen ee nent aeons te ৩ ® মতত্ত্বের অর্থ este দেখিতে পাচবে |



Leave a Comment