ভারতীয় নৃত্যধারার সমীক্ষা | Bharatiya Nrityadharar Samiksha

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
[ পনের | অধ্যায় পৃষ্ঠা দাক্ষিণাত্যের দেবদাপী, ভারতীয় শিল্পকলায় নটরাজ ভাবনা, aware পরিকল্পন]। সপ্তম অধ্যায় ; ভারতীয় নৃত্যের আধুনিক যুগ ৩৫৯--৫৪৭ পটভূমিকা, বিভিন্ন শিল্পকলার বিকাশ, ভারতীয় নৃত্যের পুনর্নবী- করণ পর্ব, বাংলার নৃত্যচর্চার রূপ-রেখা, ভারতীয় নৃত্যের পুনরুজ্জীবন প্রসঙ্গ, ভারতের অঞ্চলভিত্তিক নৃত্যধার» অঙ্ধের কুচিপুড়ি নৃত্য omy, কুচিপুড়ি নৃত্যের এঁতিহাসিক পটভূমিকা, কুচিপুড়ি নৃত্যের প্রথম উদ্ভবকাল, কুচিপুর়ি নৃত্যের পরবর্তা অধ্যায়, কুচিপুড়ি নৃত্যনাটা সম্প্রদায়, efv নৃত্য প্রসঙ্গ, ওড়িশী নৃত্যের ফলিত চর্চা, উড়িষ্যার মন্দিরে নৃত্য-ভাস্করয, পৌরাণিক কাহিনী, রূপকথ! ও এঁতিহাসিক তথ্যে ওড়িশী নৃত্য, ভরতনাট্যম্‌ TOI প্রসঙ্গ, কুরুভঞ্জি ( Kuruvanji ), মেলাতুর, ভাগবত মেল), কথাকলি নৃত্য প্রসঙ্গ, FRAY নৃত্যনাট্য, মোহিনী sibs, কেরালার “কলি” নৃত্য প্রসঙ্গ, কথক নৃত্য, কথক নৃত্য ও তার ঘরানা, ACH WALA, জয়পুর ঘরানা, বেনারম ঘরানা, কথকের অঙ্ুষ্ঠান, বিভিন্ন অঙ্গ ও সংজ্ঞা, মণিপুরী নৃত্য প্রসঙ্গ, আসামের নৃত্য প্রদঙ্গ, নটা নৃত্যপদ্ধতি, পুরাতন বৈষ্ণব ওঝাপালী নাচ, শুকানান্নী ওঝাপালী নৃত্য, মহীশ্রের যক্ষগণ ও নৃত্যনাট্য, কুচিপুড়ি (অন্ধ পরম্পরা ), WI (নৃত্যনাট্য ), বিহারের নৃত্য প্রসঙ্গ, বিহারের কথক AST প্রসঙ্গ, বাউল নৃত্য, ছৌ-নৃত্য প্রসঙ্গ, ছৌ- নৃত্যের ভৌগোলিক সংস্থান, পুতুল নাচ প্রসঙ্গ, পূর্ণাঙ্গ শিক্ষাররর্শে রবীন্দ্রনাথের qe ভাবনা, কবি ভাল্লাথোল ও কথাকলি নৃত্য, উদয়শঙ্করের qorsa, উদয়শঙ্করের প্রতি রবীন্দ্রনাথের অভিনন্দন পত্র, উদয়শঙ্করের নৃত্যকল্পের শিল্পযূল্য বিচার, উদয়শঙ্করের নুত্যের বিষয়স্ফটী, উদয়শঙ্করের নৃত্য-বৈশিষ্টয, EAT দত্ত ও লোকনুত্য BE), DITA নৃত্য, পাইকান Jo, রায়বেঁশে বা রায়বেশে, রুক্মিনী দেবী আরুঙ্েলে ও ভরতনাট্যম্‌। সহায়ক ale eee eee a ৪৮ চিত্র



Leave a Comment