শ্রীশ্রীনাদলীলামৃত [সংস্করণ-১] | Srinadlilamrita [Ed. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
( t/e ) rae ae ০ লাজ নো ee ০৩ গত ttn ee ee ere te er ee tS pane ae ser শা Rae et Te Oe a a ৩। তৃতীয়টি-করণ-মুদ্রাদি ক্রিয়াত্মক। ইহা দেহ ইন্দিয় প্রভৃতির ব্যাপার । ইন্দ্রিয় বিষয় প্রাণাদি সকলের পিওরূপে একীভাবে সংস্থানই দেহের বিশিষ্ট ধর্ম । যে উপায় দেহ হইতেও AW তাহা অত্যন্ত স্থল উপায়। এখানে তাহার আলোচনা! করা যাইতেছে না। যিনি বুদ্ধির স্তরে অভিমানসম্পন্ন তাহার পক্ষে ধ্যানই astra যিনি প্রাণময় ভূমিতে অধিষ্ঠিত তাহার পক্ষে CHAS প্রধান BUTI যে সাধক্রের দেহান্মভানৰ তাত্যক্ত প্রবল তাহার পক্ষে করণ মুদ্র আসন প্রভৃতি উপায় বিকল্প- উপশা.মর পক্ষে সমধিক উপযোগী | কিন্তু এই সকলের পৃষদেশে I ভূমিতে সাধনার কোন GACT সম্ভবপর নহে। কথাটা আরও পরিষ্কার করিয়৷ বলিতেছি--এই fay প্রমাত-প্রমেয়।স্মক :--ইহা আত্মার সঙ্গে অবিভক্তরূপে অবস্থিত afaa সকল বৈচত্র্যনত্তবেও বস্তুতঃ প্রকাশাত্মক। স্ুদ্ধ সংবিং- স্বরূপ আত্মা পূর্ণ হইয়!ও লালাচ্ছলে স্বাতন্ত্য-বলে নিজের মধ্যে অপুর্ণত অবভাসন করিতে ইচ্ছা! করিয়| নিজ হইতে অবিভক্ত সমগ্র বিশ্বকে নিজ হইতে বিভক্তবং করেন এবং নিজকে তখন বিশ্ব।ত্তার্পরূপে আমর্শন করিয়। বিবিক্ত আকাশের রূপ ধারণ করেন অর্থাৎ সকল প্রকার ভাব হইতে মুক্ত VSN অনাবৃত্তরূপে সফফুরিত হন। ইহাই চৈততন্যের শৃন্যরূপতা। যে প্রমাতা এই দশার SAIS তাহাকেই শূন্যপ্রমাতা বলছ হয়। মনে রাখিতে হইবে এই শুন্য বস্তুতঃ শুন্য নহে, J. অভাবেরই নামান্তর--অর্থাৎ যাবতীয় অবলম্বন-ধর্স্য, সত্তববর্গ ও ক্লেশ al



Leave a Comment