অভিনয়-শিক্ষা [সংস্করণ-১] | Abhinay-Shiksha [Ed. 1]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
্ছ the former,—education has played a deeper part than those of the major portion of the latter. Their position when engaged in dramatic work, is identically the same and the responsibility 13 equal. In both cases there is a duty to the art, to the individual himself, as well as to the co-mates on the stage, and no less to the audience.” উক্ত করেক ছত্র পাঠ করিলে ZZ বুঝিতে rita) যার যে “ATTA শঅভিনেত| বণির| “রঙ্গনঞ্চে”-লাট্যজগতে -তাহাদের দারিত্ব কিছু কম নর। “সখ্য করিতেছেন বলির| অভিনরসম্বন্ধে তাহাদের “সাত খুন” মাপ নর। “ভট্চায্যি মশাই” ঠাকুরপুজ! করিয়া “চাল-কলণা-দক্ষিণ।” পাইবেন, ঠাকুরপূঙ্গা--দেব-আরাপনা তাহার পেশা; সুতরাং তিনি “care সমস্ত নিরমাবলী পালন করিতে ary; আর আমি “Ae” করি ঠাকুরপূজ| করি--ভগবানকে ডাকি, সুতরাং আমি rele হইয়া বাসি কাপড়ে--যেমন COTA ARTS ঠাকুরঘরে ঢুকি, তাহাতে কোন দোম নাই ১--এরূপ Batt ধারণ। কি উচিত? আমার মতে ‘at? করিরা৷ অভিনর করিতে হইলে একটু বেনী রকম চেষ্টা TF পরিশ্রম করাই কর্তব্য। নতুবা সে BIA করিবার আবগুকতাই বা কি? “পেশাদার” অভিনেতার বরং অভিনর-কার্্যটা “নিত্য-নেমিত্তিক” ব্যাপার, -_-স্তরাং তাহার “দিনগত পাপক্ষয়' হইলেও--বিশেষ দোষের কথা Aa | “nay অভিনেতার তো সেরূপ নর। অবৈতনিক সম্প্রদারের alta সকলেই শিক্ষিত ;—( সকলেই এম্‌ এ, বি এল্‌, al হউন্--একেবারে তো! আর কেহই বাঙ্গালা পাঠশাল| হইতেই মা সরস্বতীর সহিত “ফারখৎ” করেন নাই )--সুতরাং Stata চেষ্টা করিলে যে Attias রঙ্গালয় অপেক্ষা নাট্যকলার অনেক উন্নতি-মাধন করিতে পারেন-_ইহা কি সর্ববারদিসম্মত নহে ?



Leave a Comment