ভূদান-যজ্ঞকি ও কেন [সংস্করণ-৩] | Bhudan-jagya Ki O Keno [Ed. 3]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
প্রস্তাবনা - “মানবসমাজ বহু হাজার বৎসর MAST 1কল্তু Waal এত বড় যে, PMBfast একাঁদকের মানুষের সাঁহত অন্যাঁদকের মানযের কোন IN ব্য সম্পর্ক ছিল না। বজ্ঞানের উন্নাতর সঙ্গে-সঞ্গে miata TaTST অংশের মান্যষের মধ্যে সম্পর্ক: স্থাঁপত হইতে লাগল এবং ক্রমশ মানাঁসক, ধাঁম/ক, আধ্যাঁত্মক apie সকল দিকে Mad পারস্পাঁরক সম্পর্ক: ধাাদ্ধপ্রান্ত হইল। প্তথবীর faley অংশের মানুষের মধ্যে সম্পর্ক: স্থ্াঁপত হইল বটে, কিন্তু বন্ধুত্বের বা 1মলনের সম্পর্ক প্রথমে হইল না। SRR সংঘর্ষ' বা দ্বন্দ্বের মধ্য 1দয়া প্রথম এই we স্থাঁপত হয়। তাই কখন প্রথম সম্পর্ক মধুর আবার কখন Sal ies হইয়াঁছল। তবে মোটের উপর পারস্পাঁরক সম্পর্কের ফল ST হুইয়াছে। “প্যুরাকালে উত্তর-ভারতে আয্ষ'জাঁত বাস কাঁরতেন এবং দাঁক্ষণ- ভারতে ,দ্রাঁবড় জাঁত বাস কাঁরতেন। যাঁদও একই দেশ, তথ্যাঁপ এই বশাল দেশের উত্তর ও দাঁক্ষণের মধ্যে বিরাট দণ্ডকারণ্য ব্যবধান থাকায় হাজার- হাজার বৎসর যাবৎ ইহাদের মধ্যে কোন সম্পর্ক ছিল না। আর্যগণের পাহাড়ী সংস্কৃত এবং দ্রাঁবড়দের ALS সংস্কাত Tee! উত্তরের WD জ্ঞান-প্রধান ছিলেন এবং দাঁক্ষণের Tae ভান্ত-প্রধান ছিলেন । ক্রমশ দেশের এই উভয় অংশের মধ্ষ্ছেসম্পর্কক স্থাপত হইল। উভয় সংস্কৃতির সংমশ্রণ সাঁধিত হইল। উত্তর-ভাঁরতে Ge ও মহাবীরের wiser হইল এবং তাঁহাদের বাণ-আত্মজ্ঞানের' ববচারধারা দাক্ষণে রামেত্বর পর্যন্ত পেণাছল। Bere বৈদকগণ তাঁহাদের নিজস্ব ধারায় দাঁক্ষণ-ভারতে প্রচার কাঁরয়া- ছিলেন। অন্যাঁদকে দাঁক্ষণভারতে শঙ্করাচার্য, রামান্যজ, মাধবাচার্য', Howl আঁবর্ভাব হইল। উত্তর-ভারত হইতে যে-আত্মজ্ঞানের ঁবচারধারা দাঁক্ষণ-ভারতে ঁগয়াঁছল, দাঁক্ষণ-ভারত তাহাতে নিজের বৈশমষ্ট্য দান কাঁরল অর্থণৎ SST দ্বারা তাহাকে সমদ্ধে Tae! শঙ্করাচার্য, রামান_জ প্রভাত তাহা উত্তর-ভারতে লইয়া গেলেন। দাঁক্ষণ- ভারতে আরও বহু জ্ঞানবান,



Leave a Comment