গীতার বাণী [সংস্করণ-২] | Gitar Bani [Ed. 2]

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
(১২) Sas অবলম্বন করিয়। সাধনার দ্বারা কার্যতঃ নিজের জীবনের রূপান্তর সাধন করিতে পারে, মুক্তি বা fra অধ্যাতম্ম-জীবন লাভ করিতে পারে, fegerd সে সম্বন্ধে fio শিক্ষা দেওয়৷ হইয়াছে | অতএব এই wha ভিত্তি অতিশয় aq আপাতদৃষ্টিতে হিন্দু- MTA যে-অংশকে অযৌক্তিক বা কুসংস্কারাচ্ছন্ন afer মনে হয়, একটু গভীরভাবে apa করিলে তাহারও MASS! ও উপযোগিতা বুঝিতে পাব যায়। এই জন্যই হিন্দুধর্ম wey AVY WHA কত গুরু বাধা বিপত্তি অতিক্রম করিয়৷ আজও সঞ্জীবিত রহিয়াছে এবং বর্তমান বৈজ্ঞানিক যুগের সকল সন্দেহ ও সংশয়কে জয় করিয়া মানব সমাজ, মানব জাতিকে প্রকৃত কল্যাণের পথ দেখাইয়া] দিতে অগ্রসর হইয়াছে | হিন্দু ure মাঝে মাঝে গ্লানি আসিয়! জুটিয়াছে, ধর্শ্মের মূল সত্যকে হারাইয়] মানুষ বাহ্যিক আচার অনুষ্ঠানকেই বড় করিয়। ধরিয়াছে, বলিয়াছে, “ইহাই সব, ইহা ছাড় আর কিছুই নাই,” নান্যদস্তীতি- বাদিনঃ। কিন্তু যুগে যুগে যখন এইরূপ ধর্মে গ্লানি উপস্থিত হইয়াছে, তখন সেই গ্লানি দূর করিয়| মানুষকে সত্য ধর্শ্মের পথে পুনঃ প্রতিষ্ঠিত করিতে সাধু, AV, মহাজনের অভাব এই পুণ্য ভারতভূমিতে কখনই হয় নাই। অবশ্য ভারতের সকল লোকই যে ধার্শ্মিক a আধ্যাত্মিক হইয়া উঠিয়াছে এ কথা বলা যায় না। সকল দেশেরই অধিকাংশ মানুষ হইতেছে বহিমুখী, এহিকতাপরায়ণ, এবং ভারতেও তাহার ব্যতিক্রম হয় নাই। কিন্তু বহছকালব্যাপী আধ্যাত্মিকতামূলক সভ্যতার প্রভাবে ভারতে এমন পরিবেষ্টন গড়িয়া! উঠিয়াছে, ভারত- বাসীর BA মন এমন ভাবে তৈয়ারী হইয়াছে যে, ভারতবাসীর মনকে যত সহজে আধ্যাত্মিকতার দিকে আকৃষ্ট Sal যায়, ভারতে BY সাধন যত সহজে সুফল প্রসব করে এমনটি আর জগতে



Leave a Comment