মজলিস | Majlish

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
মজলিস ৩ দিয়ে ধারণা করবে কেমন করে? কতকগুলি নেগেটিভ att বিউট দিয়ে একটা অস্পষ্ট কল্পন] মাত্র Sal যেতে পারে হয়তো | ড. মিটার । শুধু নেগেটিভ কেন, একমেবাদ্বিতীয়ম্‌, অণোরণীয়ান্‌ WS মহীয়ান্‌ প্রভৃতি পজিটিভ ant বিউটও তো আছে। ড. মুখাজি। সাধকেরা বলেন, সাধনার ফলে এসব arith বিউটের পর্দা সরে গিয়ে আসল জিনিষটা বেরিয়ে পড়ে, আর সেটা সাধকের জীবনের সঙ্গে এক হয়ে যায়। তারা আরও বলেন, নৈষা তর্কেণ মতিরাপনেয়া। ড. দাস। কিন্তু সাধারণ লোকে তর্ক saree যুক্তিতর্ক করতে করতেই তবে তর্কের বাইরে যেতে ATT) তবে কেউ যদি একেবারে হাত ধরে নিয়ে গিয়ে গনম্ভব্যস্থানে পৌঁছে দেন, তবে ATI স্বতন্ত্র কথা। ড. মিটার । আমার ত মনে হয়, সাধারণের পক্ষে কতকগুলো আ্যাটু বিউট-এর কল্পনা করা ছাড়া উপায় নেই। সেইগুলো অবলম্বন করেই বুদ্ধিকে নিয়ন্ত্রিত করতে হবে। উপনিষৎ সেই চেষ্টাই করেছে। ড. চক্রবর্তীা। আমাদের ঈশ্বর বা ভগবান সম্বন্ধে যে ধারণা, সেও তো কতকগুলি আ্যাটি,বিউটের সমষ্টি । (আলো--৯৫ ) ড. ঘোষ। যারা ধ্যান, ধারণা, তপস্যা করেন, শুনেছি, তারাও কতকগুলি আ্যাটুবিউট বা সেগুলির প্রতীক কতকগুলি বাস্তব স্থপরিচিত পদার্থের কল্পনা দিয়েই আরম্ভ করেন। ড. কর। শুধু আরম্ভ নয়, WE সাধকের জীবন, GBS বাইরে থেকে যা মনে হয়, সারাজীবন একটা বিশিষ্ট সিম্বল নিয়েই কেটে যায় | একটা সিম্বল অবলম্বন করেই তাঁদের মনের সব বীধন ক্রমশ আল্গা হয়ে যায়। এই সিম্বলটাকে আপনারা যা ইচ্ছা বলতে পারেন। ড. মিটার। আমার মনে হয় এই সিম্বল বা ante বিউটের সমষ্টি থেকেই পৌত্তলিকতার উদ্ভব। যেটা আমরা মনে মনে তেমন



Leave a Comment