শিক্ষা প্রসঙ্গ | Sikshaprasanga

বই থেকে নমুনা পাঠ্য (মেশিন অনুবাদিত)

(Click to expand)
শিক্ষাপ্রদঙ্গ afaara শিক্ষা দিলেই তাহাকে যথার্থ শিক্ষা দেওয়া হয়, তাহাতেই তাহার শিক্ষা ও উপকার হইয়া থাকে। যখন মন ইন্ড্য়-নমধ্য় oa ভিন্ন শক্তিকেন্দ্রে সংযুক্ত হয়, তথনই সমুদয় বাহ্‌ ও আভাস্তরীণ কম্ম ' হইয়া Wes শইচ্ছাপূর্বকইঃ হউক আল অনিচ্ছাপূর্বন্কই হউক, মানুষ নিজ মূনকে ভিন্ন ভিন্ন ( ইন্দ্রিয়-নামধেয় ) কেন্দ্রগুলিতে লগ্ন করিতে বাধ্য হয়। এই জাই BHI নানাপ্রকার-দুষ্কশ্ম ra, করিয়] শেষে কষ্ট পায়। মন যদি নিজের বশে থাকি! 'তবে মান্য কখনই অন্যায় sq করিত ays HALAL চরিবাল ফল fer ফল এই যে, মন সংষত BBN গেলে সে আর" eta আপনাকে ভিন্ন ভিন্ন ইন্দ্রিয়রূপ বিষয়াক্নভূতি-কেন্দ্রপুলিতে সংযুক্ত করিবে না। তাহা হইলেই সর্বপ্রকার ভাব ও ইচ্ছা আমাদের বশে আসিবে | জ্ঞানলাভের sayy উপায় একাগ্রতা। রসায়নতত্তবান্বেষী নিজের পরীক্ষাগারে গিয়া নিজের মনের সমুদয় শক্তি কেন্দ্রীভূত করিয়া, তিনি যে নকল বস্তু বিশ্লেষণ করিতেছেন, তাহাদের উপর প্রয়োগ করেন এবং LPH বাহবস্তুর FEB অবগত হন! জ্গ্যোতিব্বিদ নিজের মনের সমুদ্রয় শক্তি একত্রিত করিয়া তাহাকে দূরবীক্ষণ যন্ত্রের মধ্য fea আকাশে প্রক্ষেপ করেন আর অমনি নক্ষত্র, yey, চন্দ সকলেই আপনাপন রহস্য তাহার নিকট ব্যক্ত করে। আমি যে বিধ্য়ে কথা বলিতেছি, সে বিষয়ে আমি যতই মনোনিবেশ করিব, ততই CAP বিষয়ের রহস্য আমার নিকট প্রকাশিত হইতে থাকিবে। তোমরা আমার কথা শুনিতেছ; তোমরাও যতই এ বিষয়ে মনোনিবেশ Sfaca, ESS আমার কথা ধারণা করিতে পারিবে! ১৮



Leave a Comment